বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ : ১৩ জুলাই ২০২৪, ১৫:৩৪ | অনলাইন সংস্করণ

  বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

শনিবার (১৩ জুলাই) সকালে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল পরিদর্শনে যান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। হাসপাতালের বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন এবং রোগী- চিকিৎসক-নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের খোঁজ-খবর নেন।

পরিদর্শনকালে তিনি সকলের উদ্দেশ্যে বলেন, সারা বাংলাদেশে প্রতিটি হাসপাতালে পরিদর্শন অব্যাহত থাকবে। সাধারণ জনগণ যেন সঠিক চিকিৎসা থেকে বঞ্চিত না হয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার স্বাস্থ্য খাতে সর্বোচ্চ বরাদ্দ প্রদান করেছেন। সাধারণ জনগণ যেন ঘরে বসে থেকেই চিকিৎসা নিতে পারে। সেই কারণে প্রতিটি ইউনিয়নে তিনটি করে কমিউনিটি ক্লিনিক ও জনবল নিয়োগ দিয়ে স্বাস্থ্যসেবা প্রদান করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকল প্রকার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তারই প্রমান আপনারা ইতিমধ্যে পেয়েছেন। হাসপাতাল পরিদর্শন করে তিনি সন্তুষ্ট হয়ে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীনের প্রশংসা করেন।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের  স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, দিনাজপুর- ১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ জাকারিয়া জাকা, দিনাজপুর জেলা অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোহাম্মদ নুর- এ - আলম, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ এ এইচ এম বোবহান উল ইসলাম সিদ্দিকী, দিনাজপুর জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের  উপ-পরিচালক ডাঃ মোঃ সাইফুল ইসলাম, বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফজলে এলাহী, বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীন, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মুজিবুর রহমান, হাসপাতালের সকল ডাক্তার-নার্সসহ বিভিন্ন কর্মকর্তাগণ, বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিক হোসেন ও বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মী সহ বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিগণ।

পরিদর্শন শেষে মন্ত্রী ঐতিহাসিক শ্রী শ্রী কান্তজিউ মন্দির পরিদর্শন শেষে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উদ্দেশ্যে রওয়ানা দেন।