চাঁদপুরে হাসপাতালের বিরুদ্ধে টেস্ট বানিজ্যের অভিযোগ

প্রকাশ : ১৪ জুলাই ২০২৪, ১৪:৪৪ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর শহরের রেইনবো হাসপাতালে ডাক্তারের পরীক্ষা-নিরীক্ষা বাণিজ্যে হয়রানির শিকার হচ্ছে সেবা নিতে আসা সাধারণ মানুষ। খোদ চিকিৎসকই হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা দিয়ে পরবর্তীতে অন্য হাসপাতালে রেফার করার অভিযোগ পাওয়া গিয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত শুক্রবার (১২ জুলাই) মোঃ শরীফুল্লা মৃধা নামে এক ব্যক্তি তার ১৩ বছরের সন্তান মেহেদী হাসানকে নিয়ে শহরের মিশন রোডে অবস্থিত রেইনবো হাসপাতালে যান ডাক্তার দেখাতে। সেখানে কনসালটেন্ট, চর্ম ও যৌন বিশেষজ্ঞ ডাঃ লিনিয়া সানজীনের শরণাপন্ন হন। চিকিৎসক তখন রোগীকে কয়েকটি পরীক্ষা নিরিক্ষা করানোর জন্য বলেন। রোগীর বাবা তখন ৪ হাজার টাকা দিয়ে টেস্ট গুলো করিয়ে এবং ৭০০ টাকা ডাক্তারের ভিজিট দিয়ে রিপোর্ট দেখানোর পর তিনি রোগীকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের রেফার করেন।

এ নিয়ে রোগীর স্বজন সেবা নিয়ে খুবই অসন্তোষ প্রকাশ করে একজন সংবাদকর্মীর কাছে বিষয়টি তুলে ধরেন। অভিযোগের ভিত্তিতে বিষয়টির সত্যতা জানতে ভুক্তভোগী রুগী সহ সংবাদকর্মী শনিবার সকাল ১১টায় উক্ত হাসপাতালে যান। কিন্তু সেখানে রেইনবো হাসপাতালের এমডি মোঃ মহসিন ভুইয়া তখন সংবাদকর্মীর সাথে খারাপ অসভ্য আচরণ করে সংবাদকর্মীকে দেখা নেওয়ার হুমকি ধমকি দেন। এমসয় তিনি সংবাদকর্মীকে আরো বলেন আপনি নিউজ করেন ও সমাজকল্যান মন্ত্রীকে জানালেও কিছুই হবেনা। আপনি জানেন হাসাপাতালের সাথে সরকার দলীয় বড় বড় নেতা জড়িত আছে, অতএব আপনার নিউজে কিছুই আসবে না। পরবর্তীতে ভুক্তভোগী রোগীর সজনকে ডাক্তারের ভিজিট ৭০০ টাকা ফেরত দেন।