সিরাজগঞ্জে নদীতে ডুবে পুলিশ কর্মকর্তার মৃত্যু 

প্রকাশ : ১৫ জুলাই ২০২৪, ১৮:২৯ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের রায়গঞ্জ থানার এসআই রেজাউল ইসলাম শাহ্ (৪৫) ডাকাতি মামলার আসামি ধরতে গিয়ে নদীতে ডুবে মৃত্যু হয়েছে। তিনি নওগাঁর পত্মিতলা উপজেলার আমন্ত গ্রামের তোজাম্মেল হক শাহ’র ছেলে এবং ওই থানার এসআই হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছিলেন।

রায়গঞ্জ থানার ওসি হারুন-অর-রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, উক্ত থানা এলাকায় সম্প্রতি একটি ডাকাতির ঘটনা ঘটে। এ মামলার আসামি একই এলাকার এরান্দহ গ্রামের নাজমুল হোসেনকে গ্রেফতারে সোমবার সকালে সঙ্গীয় ফোর্সসহ ওই এসআই অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে নাজমুল দৌড়ে সলংগা থানার ধোপাকান্দি এলাকার স্বরস্বতী নদীতে ঝাপ দেয় এবং তার পিছু ধাওয়া করে এসআই রেজাউলও নদীতে ঝাঁপ দেন। আসামি নাজমুল সাঁতরে নদী পার হলেও এসআই রেজাউল ওই নদী থেকে উঠতে পারেনি। তিনি ওই নদীর পানির স্রোতে ডুবে যান।

তিনি আরও জানান, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা দুপুরে তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মর্মান্তিক মৃত্যুতে জেলা পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক শোকের ছায়া নেমে আসে এবং তিনি একজন ভালো পুলিশ অফিসার ছিলেন। তার স্ত্রী নাজমা এসআই হিসেবে সিরাজগঞ্জ পুলিশ কোর্টে দায়িত্বে রয়েছেন এবং তার ১ ছেলে ও ১ মেয়ে রয়েছে। এ ঘটনায় আসামি নাজমুলকে ধরতে এলাকায় পুলিশের বিশেষ অভিযান ইতিমধ্যেই শুরু করা হয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার), পিপিএম (বার) বলেন, এসআই রেজাউল সকালে ডাকাতি মামলার ওই আসামিকে ধরতে গেলে নদীতে ঝাপ দেয়। তাকে ধরার জন্য একপর্যায়ে এসআই রেজাউল ঝাপ দিলে পানিতে ডুবে মারা যান।

এদিকে মর্মান্তিক ঘটনায় তিনি জেলা পুলিশের পক্ষ থেকে নিহতের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন।