তিস্তায় ভেসে আসা লাশটি ভারতের সাবেক শিক্ষামন্ত্রীর

প্রকাশ : ১৬ জুলাই ২০২৪, ২২:৪১ | অনলাইন সংস্করণ

  লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের তিস্তা নদীর স্রোতে ভেসে আসা অজ্ঞাতপরিচয় লাশটির পরিচয় জানা গেছে। লাশটির ভারতের সিকিম রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী আরসি পাউডেলের বলে সনাক্ত করেছে পুলিশ।  সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার মহিষখোচা ইউনিয়নের সলেডি স্প্যার বাঁধ এলাকার মাঝের চর থেকে গলিত লাশটি উদ্ধার করে আদিতমারী থানা পুলিশ।  

পুলিশ ও স্থানীয়রা জানান, তিস্তা নদীর বাম তীরের উপজেলা আদিতমারীর সলেডি স্প্যার বাঁধ-২ এলাকার মাঝের চরে তিস্তার পানি কমে গেলে চরে একটি লাশটি আটকে যায়। লাশটি দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়।  লাশটির হাতে একটি ঘড়ি থাকলেও পরনে কোনো পোশাক ছিল না। দীর্ঘদিন পানিতে থাকায় পচন ধরায় পরিচয় সনাক্ত করতে পারছিল না কেউ।  পরে হাত ঘড়ি ও প্রযুক্তি ব্যবহার করে লাশটির পরিচয় সনাক্ত করে পুলিশ। তিনি ৭ জুলাই থেকে নিখোঁজ ছিলেন বলে জানা গেছে।  

আদিতমারী থানার ওসি মাহমুদ উন নবী বলেন, মৃত ব্যক্তি আরসি পাউডেল ভারতের সিকিম রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। ধারণা করা হচ্ছে, তার লাশ তিস্তা নদীতে ভেসে আসে বাংলাদেশে। পরিচয় সনাক্তের পর তার লাশটি লালমনিরহাট মর্গ থেকে বুড়িমারী স্থলবন্দরে পাঠায় পুলিশ। সেখানে উভয় দেশের প্রশাসনের উপস্থিতিতে লাশটি নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।