ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাঈদ হত্যার দায় শিক্ষার্থীদের উপর চাপানোর প্রতিবাদ বাম জোটের

সাঈদ হত্যার দায় শিক্ষার্থীদের উপর চাপানোর প্রতিবাদ বাম জোটের

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদ হত্যার দায় ভিন্ন খাতে প্রবাহিত করে শিক্ষার্থীদের উপর চাপানোর প্রতিবাদ জানিয়েছে রংপুর জেলা বাম জোট।

রংপুর জেলা বাম জোটের নেতা আনোয়ার হোসেন বাবলু এবং আব্দুল কুদ্দুস সহ নেতৃবৃন্দ অভিযোগ করে এক বিবৃতিতে জানান, খুনী পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বাঁচাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যার দায় ভিন্ন খাতে প্রবাহিত করে শিক্ষার্থীদের উপর চাপানোর ষড়যন্ত্র করা হচ্ছে।

তারা এর নিন্দা জানিয়ে বলেন, শিক্ষার্থীরা ১৬ ই জুলাই যে শান্তিপূর্ন আন্দোলন করছিল সেখানে কোটা আন্দোলন দমন করতে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের মদদে পুলিশ কোটা আন্দোলনের নেতা সাঈদকে সরাসরি গুলি করে হত্যা করার ভিডিও ফুটেজ ও চিত্র পাওয়া গেছে। দেশবাসী তা প্রত্যক্ষ করেছে। অথচ গত ১৭ ই জুলাই পুলিশের বেরোবি ক্যাম্পের ইনচার্জ বিভুতী ভুষন রায়ের দায়ের করা মামলায় ২/৩ হাজার আন্দোলনকারী শিক্ষার্থীকে অজ্ঞত নামা আসামী করে মামলা করেছে।

বেরোবির বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এবং খুনী পুলিশকে বাঁচাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যার দায় ভিন্ন খাতে প্রবাহিত করতেই শিক্ষার্থীদের উপর এই দায় চাপানোর ষড়যন্ত্র করা হচ্ছে বলে তারা অভিযোগ করেন। তারা অবিলম্বে সাঈদের চিহ্নীত প্রকৃত খুনীকে আসামী করে মামলা দায়ের করার দাবী জানান। সেই সাথে পুলিশকে গুলি করতে উৎসাহ প্রদানকারী ছাত্রলীগের সাথে হেলমেট পরিহিত বেরোবির চিহ্নীত দুই শিক্ষক আসাদুল ইসলাম আসাদ ও মশিউর রহমানকে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবী জানান।

এ সময় পুলিশকে গুলি করতে উৎসাহ প্রদানকারী ছাত্রলীগের সাথে হেলমেট পরিহিত একজন অতি উৎসাহি সাংবাদিকের নামও এখন চাউড় হচ্ছে বলে প্রত্যক্ষদর্শী সুত্র জানিয়েছে।

সাঈদ হত্যা,প্রতিবাদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত