ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কোটা আন্দোলন

নোয়াখালীতে ৬ মামলায় আসামি ৪৯৫

নোয়াখালীতে ৬ মামলায় আসামি ৪৯৫

চলমান কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে নোয়াখালীেতে বিএনপি-জামায়াতের ৪৯ নেতাকর্মিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে এ পর্যন্ত কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে নোয়াখালীতে কোনো মামলা হয়নি।

শুক্রবার (২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে এসব তথ্য নিশ্চিত করেন নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইমএন্ডঅপস্)মোহাম্মদ.ইব্রাহীম।

পুলিশ জানায়, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে নাশকতার ঘটনায় গত ১৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত নোয়াখালীতে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ৬টি মামলা রুজু করা হয়। মামলায় আসামি করা হয় ৮০জনকে ও অজ্ঞাত আসামি করা হয় ৪১৫জনকে। এর মধ্যে ৪৯ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে বিএনপির নেতাকর্মি ৩২জন, জামায়াত ১১জন ও শিবিরের ৬জন নেতাকর্মি রয়েছে।

এদিকে বিএনপিসহ সকল নেতাকর্মিদের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও অবিলম্বে গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি জানিয়েছে, জেলা জামায়াতের আমির মাওলানা ইসহাক খন্দকার বলেন, এর আগে গত ২৮ জুলাই ঢাকা থেকে চাটখিল পৌর জামায়াতের সেক্রেটারি সাফায়াত হোসেন ও ২৯ জুলাই দিবাগত রাতে সোনাইমুড়ী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা মো.সাহাব উদ্দিন কে তার নিজ বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। ৮ জনকে গ্রেফতার করছে পুলিশ।

অপর দিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রহমান বলেন, ছাত্র আন্দোলনকে ঘিরে নোয়াখালীতে কয়েকটি গায়েবি মামলা দিয়ছে পুলিশ। ঘটনা ঘটেনি তারপরও অহেতুক মামলা দেওয়া হয়েছে।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইমএন্ড অপস্) মোহাম্মদ.ইব্রাহীম বলেন, সুধারাম থানায় ২টি,কোম্পানীগঞ্জ,বেগমগঞ্জ,সোনাইমুড়ী,চাটখিল থানায় ১টি করে মোট ছয়টি মামলা নেওয়া হয়েছে। জেলায় সব ধরনের অপতৎপরতা বন্ধে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

নোয়াখালী,আসামি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত