চাঁদপুরে দীপু মনির বাসভবনে আগুন-ভাঙচুর

প্রকাশ : ০৬ আগস্ট ২০২৪, ০১:০২ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর চাঁদপুর শহরের বিভিন্ন সরকারি বেসরকারি স্থাপনা ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের বাড়িতে হামলা-ভাংচুর অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। শেখ হাসিনার পদত্যাগের খবর প্রচারিত হওয়ার পরপরই বিজয় উল্লাস করে সবদিক থেকে ছাত্র জনতা মিছিল নিয়ে রাস্তায় নেমে আসে। শত শত মানুষ চাঁদপুর শহরের শপথচত্বরে জড়ো হয়।

সোমবার (৫ আগস্ট) দুপুরের পর শহরে খন্ড খন্ড মিছিল নিয়ে  বিভিন্ন দলের নেতাকর্মী, আন্দোলনরত শিক্ষার্থী অভিবাবক ও সর্বস্তরের মানুষ প্রতিটি রাস্তায় অবস্থান নেয় এবং  মিছিল করে।  কওমি মাদ্রাসার ছাত্রদেরও শহরে মিছিল করতে দেখা গেছে।

চাঁদপুর পৌরসভা কার্যালয়,সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনির কদমতলা রোডস্থ বাসভবন, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদারের আদালত পাড়া বাসভবন ভাঙচুর ও আগুন ধরিয়ে দেওয়া হয়। আবারো হামলা করে জ্বালিয়ে দেয়া হয় জেলা আওয়ামীলীগ কার্যালয়। নতুনবাজার মোড়ে আশপাশের স্থাপনায়ও হামলা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

এছাড়া চাঁদপুরে বর্তমানে কয়েকহাজার জনতা রাজপথে অবস্থন করছে। তারা বিভিন্ন জায়গায় থাকা আওয়ামী লীগের স্থাপনা, নেতা-কর্মীদের বাড়িতে আগুন ও ভাঙচুর চালিয়েছে। ব্যাংক ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাট হয়েছে।ক্ষোভের সহিংসতা শহর থেকে গ্রাম গঞ্জেও ছড়িয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।
এদিকে,বিকালে শপথ চত্বরে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের হাজার হাজার নেতাকর্মিও আন্দোলনরত শিক্ষার্থীরা জড়ো হয়ে বিজয় উল্লাস করে।
এসময় জেলা বিএনপির পক্ষে সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিমসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।