ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে আবু সাঈদের কবর জিয়ারত করলেন জামায়াতের আমির

রংপুরে আবু সাঈদের কবর জিয়ারত করলেন জামায়াতের আমির

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

বুধবার (৭ আগস্ট) বেলা ১১টার দিকে রংপুরের পীরগঞ্জে জাফরপাড়ার বামনপুরে নিজ বাড়িতে চিরনিদ্রায় শায়িত শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করেন তিনি।

এর আগে তিনি আবু সাঈদের মা-বাবা ও স্বজনদের সঙ্গে সাক্ষাৎ করে সমবেদনা জানান। এছাড়াও নিহতের পরিবারকে নগদ এক লাখ টাকা তুলে দেন। একই সঙ্গে আবু সাঈদের পরিবারের পাশে থাকার ঘোষণা প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এ সময় শিক্ষার্থীদের অহিংস আন্দোলনে সংঘটিত হত্যাকান্ডে জড়িত সকলকে বিচারের আওতায় আনা হবে বলেও জানান জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম, সহকারী অঞ্চল টিম পরিচালক ও কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য মাওলানা মমতাজ উদ্দিন, অঞ্চল টিম সদস্য ও কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল, রংপুর মহানগর আমীর উপাধক্ষ্য মাওলানা এটিএম আজম খান, মহানগর নায়েবে আমীর অধ্যাপক আনোয়ারুল ইসলাম, দিনাজপুর জেলা আমীর মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, গাইবান্ধা জেলা আমীর মোহাম্মদ আব্দুল করিম,রংপুর জেলা জামায়াতের আমির অধ্যাপক গোলাম রব্বানী, মহানগর জামায়াতের আমির এটিএম আজম খান, সেক্রেটারি আবু ওবায়দুল্লাহ সালাফি, মহানগর ছাত্রশিবিরের সভাপতি গোলাম জাকারিয়া, সেক্রেটারি নুরুল হুদা সহ জামায়াত ও ছাত্রশিবির নেতৃবৃন্দ।

কোটা সংস্কার আন্দোলনে গত ১৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে পুলিশ-ছাত্রলীগ ও যুবলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এদিন আবু সাঈদ পুলিশের গুলিতে নিহত হন। পরদিন ১৭ জুলাই তাকে পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুর গ্রামের বাড়িতে দাফন করা হয়। বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অন্যতম সমন্বয়ক ছিলেন আবু সাঈদ।

এর আগে সকালে হেলিকপ্টার যোগে ঢাকা থেকে রংপুরের পীরগঞ্জে আসেন জামায়াতে ইসলামীর আমির। তিনি জাফরপাড়া কামিল মাদরাসার মাঠে হেলিকপ্টার থেকে নেমে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দেশের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারীদের প্রতি সজাগ দৃষ্টি রাখতে হবে। ছাত্র-জনতাসহ আমাদের সকলের অংশগ্রহণে অর্জিত এই বিজয়কে ম্লান করতে একটি মহল এখনো ষড়যন্ত্র করছে। তারাই এখন সহিংসতা নাশকতা করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে মরিয়া হয়ে উঠেছে।

রংপুর,জিয়ারত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত