ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানিকগঞ্জে পরিচ্ছন্নতা অভিযান ও ট্রাফিকের দায়িত্ব পালন করছে শিক্ষার্থীরা

মানিকগঞ্জে পরিচ্ছন্নতা অভিযান ও ট্রাফিকের দায়িত্ব পালন করছে শিক্ষার্থীরা

শেখ হাসিনার পালানোর মধ্য দিয়ে সরকার পতনের পর দেশে চলমান অস্থিরতায় মাঠে নেমে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতা অভিযানে নেমেছেন শিক্ষার্থীরা। মাত্র কয়েক দিন আগেও যেখানে লাঠি হাতে অধিকার আদায়ে নেমেছিলেন, সেই তাদেরকেই এবার ভিন্ন ভূমিকায় মাঠে দেখা গেল।

বুধবার (৭ আগস্ট) সকাল থেকে মানিকগঞ্জ শহরের বিভিন্ন স্থানে এ কর্মসূচি পালন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা।

সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে দেখা যায়, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, খালপাড় ও বেওথা এলাকায় ট্রাফিকের ভূমিকা পালন করছে তারা। সুশৃঙ্খলভাবে যানবাহন চলাচল ও যানজট নিরসনে কাজ করছে শিক্ষার্থীরা। শহর ঘুরে দেখা যায়, আন্দোলন চলাকালে সড়কে পড়ে থাকা আবর্জনা দল বেঁধে পরিষ্কার করছেন শিক্ষার্থীরা। এ সময় যত্রতত্র ময়লা না ফেলতে সাধারণ মানুষকে অনুরোধও করেন তারা। এ ছাড়া নগরের বিভিন্ন স্থাপনার দেয়াল লিখনও মুছে দিতে দেখা যায় তাদের।

অটোরিকশা চালক জসিম উদ্দিন বলেন, সড়কের ট্রাফিক না থাকায় খুবই যানজট হচ্ছিল। ছাত্ররা এখন খুব সুন্দরভাবে দায়িত্ব পালন করছে। মনে হচ্ছে তারা প্রশিক্ষণ নিয়ে মাঠে নেমেছে।

মোটরসাইকেল চালক আকাশ আহমেদ বলেন, এদের দেখে বোঝার উপায় নেই তারা ছাত্র। খুব শৃঙ্খলা নিয়ে কাজ করছে তারা।

এ বিষয়ে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন মানিকগঞ্জের প্রধান সমন্বয়ক ওমর ফারুক বলেন, শিক্ষার্থীরা আন্দোলন করে দেশ কলঙ্কমুক্ত করেছে। আমরা চাই সুন্দরভাবে দেশ চলুক। দেশের এ পরিস্থিতিতে আমরা শিক্ষার্থীরা সাধারণ মানুষের পক্ষে থাকতে চাই। সবাই সচেতন হলে একটি সুন্দর দেশ গঠন করা সহজ হবে। শিক্ষার্থীদের অনেকগুলো টিম বিভিন্ন এলাকায় কাজ করছে। নতুন সরকার গঠন না হওয়া পর্যন্ত আমরা সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবে সাধ্যমতো পাশে থাকব।

এসময় তিনি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়করা ঘোষণা দিয়েছেন- শিক্ষার্থীদের সাধারণ মানুষের পাশে থাকতে। তাদের ডাকে আন্দোলনের শুরু থেকে আমরা কাজ করে আসছি। সামনেও কেন্দ্রীয় প্রতিটি নির্দেশনা বাস্তবায়ন করবো।

মানিকগঞ্জ,ট্রাফিক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত