ঢাকা ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাতক্ষীরা সীমান্তে নিশ্ছিদ্র নিরাপত্তা, সন্দেহ হলেই তল্লাশি

সাতক্ষীরা সীমান্তে নিশ্ছিদ্র নিরাপত্তা, সন্দেহ হলেই তল্লাশি

শেখ হাসিনার দেশত্যাগের পর দুর্নীতিবাজ ও দুষ্কৃতকারীরা যাতে দেশ ছেড়ে পালাতে না পারেন সেজন্য সাতক্ষীরার ২৭৮ কিলোমিটার সীমান্ত জুড়ে নিছিদ্র নিরাপত্তা জোরদার ও গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

একই সাথে সীমান্ত দিয়ে আওয়ামী লীগের কোন জনপ্রতিনিধি অবৈধ ভাবে ভারতে অনুপ্রবেশ না করতে পারে, এজন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সীমান্তের পাশাপাশি ভোমরা স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্টে নেওয়া হয়েছে বিশেষ সতর্কতা। কোনো পাসপোর্টধারী যাত্রীকে সন্দেহ হলেই করা হচ্ছে তল্লাশি।

বৃহস্পতিবার (৮আগস্ট) সকালে সাতক্ষীরা বিজিবি’র ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, সাতক্ষীরার ২৭৮ কিলোমিটার সীমান্ত জুড়ে নিরাপত্তা জোরদার ও গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

তিনি আরও বলেন, সীমান্ত দিয়ে কোনো প্রকার অনুপ্রবেশ করতে না পারে সে জন্য সতর্কতা জারি করেছে বিজিবি। বর্তমান দেশের পরিস্থিতি হিসেবে বিজিবি বাড়তি সতর্কতায় অবস্থান করছে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুয়েল হোসেন জানান, ভোমরা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্ট ধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে। পুরো ইমিগ্রেশন জুড়ে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। প্রতিটি পাসপোর্টধারী যাত্রীকে জিজ্ঞাসা করা হচ্ছে। এছাড়াও সন্দেহ হলেই তাকে করা হচ্ছে তল্লাশি।

তিনি আরও জানান, আমরা সতর্ক আছি, এই চেকপোস্ট দিয়ে কোনো সন্ত্রাসী বা তালিকাভুক্ত ব্যক্তিরা ভারতে যেতে পারবে না।

সাতক্ষীরা,নিরাপত্তা,তল্লাশি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত