ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

লুট হওয়া অস্ত্র-গোলাবারুদসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার

লুট হওয়া অস্ত্র-গোলাবারুদসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জ থানার লুট হওয়া অস্ত্র-গোলাবারুদসহ বিভিন্ন সরকারী জিনিসপত্র উদ্ধার করেছে র‍্যাব-১১। শুক্রবার দিনগত রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১১ এর মিডিয়া অফিসার ও এএসপি সনদ বড়ুয়া।

প্রেস বিজ্ঞপ্তি উল্লেখ করা হয়, বাংলাদেশে সরকারী চাকুরীতে কোটা সংস্কারের দাবীতে শিক্ষার্থীদের ৩৬ দিন ব্যাপি আন্দোলনে শেষ পর্যন্ত পদত্যাগ করতে বাধ্য হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী। ছাত্রদের এই কোটা বিরোধী আন্দোলন এক সময়ে গণঅভ্যুত্থানে রূপ নেয়। যার ফলে গত ৫ আগস্ট দুপুরে সাবেক প্রধানমন্ত্রী পদত্যাগ করে বিদেশে পালিয়ে যায়। ছাত্র-জনতা যখন বিজয় উল্লাস করছিল তখন কিছু সুযোগ সন্ধানী দুষ্কৃতকারীরা গণভবনসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ন সরকারী স্থাপনায় হামলা, ভাংচুর, অগ্নিসংযোগসহ লুটপাট করে।

এরই ধারাবাহিকতায় গত ৫ আগস্ট সন্ধ্যায় দুর্বৃত্তরা সিদ্ধিরগঞ্জ থানায় আক্রমণ, ভাংচুরসহ অগ্নিসংযোগ করতঃ লুটপাট করে। লুটপাটের এক পর্যায়ে দুর্বৃত্তরা থানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র- গোলা বারুদসহ বিভিন্ন সরকারী সম্পদ লুট করে নিয়ে যায়। পরবর্তীতে র‍্যাব ১১, নারায়ণগঞ্জ এর একটি চৌকোস গোয়েন্দা টীম থানা হতে লুট হওয়া সরকারী সম্পদ উদ্ধারের জন্য সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে। এরই প্রেক্ষিতে নিজস্ব গোয়েন্দা তৎপরতার মাধ্যমে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে ১টি চায়না রাইফেল (বাট ভাঙ্গা), ১টি সিজেট পিস্তল, ২টি ম্যাগাজিন, ২০ রাউন্ড সিজেট পিস্তলের গুলি, ১টি গ্যাস গান, ৫টি গ্যাস সেল, ২১টি রাবার বুলেট, ২১টি লেড বল, ১টি এক নলাবন্দুক, ১টি রিভলবার, ১০ রাউন্ড রিভলবারের গুলি, ৪টি সাউন্ড গ্রেনেড, ৩ টি হ্যান্ডকাপ, ২টি মটর সাইকেল, ১ টি ডিভিআরসহ লুট হওয়া বিভিন্ন সরকারী জিনিসপত্র উদ্ধার করতে সক্ষম হয়।

লুট,উদ্ধার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত