পাকশী বিভাগে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৪, ১৪:৫৭ | অনলাইন সংস্করণ

  ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

পশ্চিমাঞ্চল রেলওয়ের বৃহত্তম পাকশী বিভাগে দীর্ঘ ২৭ দিন পর আগামী ১৫ আগস্ট থেকে  আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হবে।সে উপলক্ষ্যে সোমবার ( ১২ আগষ্ট) বিকেল পাঁচটা থেকে আন্তঃনগর ট্রেনের আসনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

আর আগামী ১৫ আগস্ট বৃহস্পতিবার থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হবে। পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ আজ বিকেল পাঁচ টা থেকে  আন্তঃনগর ট্রেনের আসনের অগ্রিম টিকিট বিক্রি শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন।
 
পাকশী বিভাগীয় রেলওয়ের পবিরহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, সরকারি নিদের্শনা মোতাবেক আজ সোমবার থেকে মালবাহী ও তেলবাহী ট্রেন চলছে। সোমবার পাকশী বিভাগীয় দপ্তরে মিটিং হয়েছে। মিটিংয়ে পাকশী বিভাগের অধীনে মঙ্গলবার থেকে মোট ৩৪টি ট্রেন চলাচল করবে বলে সিদ্ধান্ত হয়েছে। এরমধ্যে মেইল, লোকাল ও কমিউটার ট্রেন রয়েছে।
   
পাকশী বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা এ কে এম নূরুল আলম জানান, পাকশী রেল বিভাগের অধীনে ট্রেন চলাচলের নিদের্শনা পেয়ে পাকশী বিভাগীয় বাণিজ্যিক শাখার পক্ষ থেকে এ বিষয়ে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ বলেন, ১২ আগস্ট সোমবার থেকে মাল ও তেলবাহী ট্রেন চলছে। ১৩ আগস্ট মঙ্গলবার থেকে বিভাগের সকল মেইল, এক্সপ্রেস, লোকাল, কমিউটার ট্রেন চলাচল করবে। আর ১৫ আগস্ট থেকে আন্তঃনগর ট্রেন চলাচল করবে বলে জানান তিনি।

উল্লেখ্য, দেশব্যাপী ছাত্র আন্দোলন চলাকালীন গত ১৯ জুলাই থেকে গত ৫ আগস্ট পর্যন্ত আন্তঃনগর ট্রেনের কোচে অগ্নিসংযোগ, কোচের দরজা ও জানালার গ্লাস ভেঙে ফেলার ঘটনা ঘটে।

এর আগে, কোটা সংস্কার আন্দোলনের মুখে গত ১৮ জুলাই থেকে দেশের বিভিন্ন জায়গায় ধাপে ধাপে ট্রেন চলাচল বন্ধ হয়। তবে সরকারের কারফিউ জারির পর ১৯ জুলাই থেকে পুরোপুরি বন্ধ ছিল ট্রেন চলাচল। এর মধ্যে গত ১-৩ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে কমিউটার ট্রেন চলাচল করেছে।