সিরাজগঞ্জের নিহত শিক্ষার্থী শিহাবের পরিবারের পাশে বিএনসিসি

প্রকাশ : ১৪ আগস্ট ২০২৪, ১৩:৪৩ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের এনায়েতপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী শিহাব আহমেদের পরিবারের পাশে দাঁড়িয়েছে (বিএনসিসি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর। নিহত শিক্ষার্থী ওই এলাকার আজুগড়া মাদবপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে ও সিরাজগঞ্জ সরকারী কলেজের বিএনসিসির শিক্ষার্থী।

মঙ্গলবার সকালে বিএনসিসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান ওই শিক্ষার্থীর বাড়িতে গিয়ে তার স্বজনদের হাতে আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী তুলে দেন এবং বিশেষ সহানুভুতি প্রকাশ করেন।

এসময় উপস্থিত গণমাধ্যমকর্মীদের কাছে বিএনসিসির মহাপরিচালক বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের সাথে সংঘর্ষ চলাকালে নিহত কলেজ ছাত্র ক্যাডেট শিহাব আহমেদ দেশের জন্য আত্মত্যাগ করেছেন। এজন্য তিনি আমাদের মাঝে অনুপ্রেরণা হয়ে আজীবন বেঁচে থাকবেন। এ আন্দোলনে অগণিত শহীদরা ন্যায় ও সংগ্রামের প্রতীক এবং জাতীয় বীর এবং আমরা তাদের সকল সময়ে স্মরণ করব। এছাড়া ক্যাডেট শিহাব যে স্বপ্নের জন্য জীবন দিয়ে গেছেন তা বাস্তবায়নে কাজ করে যাব এবং তাদের আত্মত্যাগের মর্যাদা আমরা রক্ষা করব। এরআগে তিনি শিক্ষার্থী শিহাবের করব জিয়ারত করেন এবং ক্ষতিগ্রস্থ এনায়েতপুর থানা পরিদর্শন করেন বিএনসিসির মহাপরিচালক। 

উল্লেখ্য, গত ৪ আগষ্ট ওই থানায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে দূর্বৃত্তরা। ওই ঘটনায় ১৫ পুলিশ সদস্য ও ২ শিক্ষার্থীসহ ১৮জন নিহত হয়।