‘হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করতে হবে’

প্রকাশ : ১৫ আগস্ট ২০২৪, ১৯:২৬ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

বিএনপির চেয়ারপারর্সনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রীর এ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, দেশে হাজার হাজার ছাত্র-জনতাকে হত্যা করে ভারতে পালিয়ে গেছে তিনি। বর্তমান সরকারের কাছে দাবী, এই খুনি হাসিনাকে দেশে ফিরিয়ে এনে জনগণের সামনে বিচারের মুখোমুখি করতে হবে।

 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে শহরের আলাইপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে আয়োজনে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুহুল কুদুস তালুকদার দুলু বলেন, যে ভোটে বেগম খালেদা জিয়া অংশ গ্রহণ করবে, যে ভোটে তারেক রহমান, ডা. জুবাইদা রহমান, রুহুল কুদ্দুস তালুকদার দুলু অংশগ্রহণ করতে পারবে সে ভোট বাংলাদেশে হবে। এ ভোটের জন্যই তো আমরা আন্দোলন-সংগ্রাম করেছি। খুব দ্রুত এ নির্বাচন বাংলাদেশের মাটিতে হবে। কিন্তু বর্তমান অন্তবর্তী কালীন সরকারের কাছে আমার ও নাটোরের জনগণের দাবী সকল হত্যা বিচার করতে হবে।

দুলু বলেন, ১৯৭১ সালে যদি গণহত্যার জন্য জামায়াতি ইসলামিকে যদি নিষিদ্ধ ঘোষণা করা হয়। তাহলে এই হাজার হাজার ছাত্র-জনতাকে গুলি করে হত্যার করার জন্য আওয়ামী লীগকেও নিষিদ্ধ ঘোষণা করা হোক দ। আমাদের দাবী অতি শর্তে আওয়ামী লীগকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। তারেক রহমানের ছবি, বক্তব্যে টেলিভিশনে, পত্রিকায় প্রকাশ করা যাবে না নির্দেশ দিয়েছিল। আমাদের দাবী, ছাত্র-জনতাকে খুন করেছে, সেই খুনির ছবি যে সমস্থ টেলিভিশন, যে সমস্থ পত্রিকায় প্রকাশ করে তাহলে তা আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হবে।

বিএনপির নেতা দুলু আরও বলেন, এই গণহত্যার যিনি নায়ক-নায়িকা তিনি ভারতে রয়েছেন। সরকারের কাছে অনুরোধ এ হত্যকারিনী শেখ হাসিনাকে অতি শর্তে দেশে ফেরত নিয়ে আসার ব্যবস্থা করুন। তারপর জাতির সামনে বিচারের মুখোমুখি করুন। গত ১৫ বছর আমাদের নেতাকর্মীদের খুনি হাসিনা সরকারের যে সমস্থ সন্ত্রাসী এমপি-মন্ত্রী হত্যা করেছে তাদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনা হোক। 

নাটোর জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য কাজী গোলাম মোর্শেদ, নাটোর পৌর সভার সাবেক মেয়র এমদাদুল হক আল মামুন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কাজী শাহ আলম, ফরহাদ আলী দেওয়ান শাহীন।

এসময় উপস্থিত ছিলেন- নাটোর সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আলম আবুল, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ রনি, যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম, জেলা ছাত্রদলের সভাপতি কামরুল ইসলামসহ বিএনপির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।