‘আইন শৃঙ্খলা রক্ষায় চাঁদপুরে ভূমিকা রেখেছে জামায়াত’

প্রকাশ : ১৫ আগস্ট ২০২৪, ২০:০৮ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

দেশের চলমান পরিস্থিতি নিয়ে চাঁদপুর জেলা পুলিশের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁদপুর জেলা ও শহর শাখার নেতারা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম জামায়াত নেতাদের উদ্দেশ্যে বলেন, পুলিশের কর্মবিরতির সময় আইন শৃঙ্খলা যাতে চরম অবনিত না হয়, আপনারা রাস্তায় থেকে এবং এলাকায় এলাকায় পাহারা দিয়ে পুলিশের কাজটি করে দিয়েছেন, সেজন্য জেলা পুলিশের প্রত্যেক সদস্যের পক্ষ থেকে আপনাদেরকে ধন্যবাদ জানাই। একই সাথে আপনারা সংখ্যালুঘুদের স্থাপনা ও বাড়িঘর পাহারা দিয়েছেন। এগুলো আমাদেরই কাজ ছিলো, কিন্তু সেকাজগুলো আপনারা করেছেন।

তিনি আরও বলেন, পুলিশ নির্বাহী আদেশের অংশ। যখন যে সরকার ক্ষমতায় থাকে এবং সে সরকারের নির্দেশে পুলিশ দায়িত্ব পালন করে। বাংলাদেশের ইতিহাস পর্যালোচনা করলে দেখবেন, যখন যে সরকার ক্ষমতায় ছিলে, তাদের নির্দেশে পুলিশ সর্বোচ্চ শক্তি দিয়ে দায়িত্ব পালন করেছে।

সভায় জামায়াতে ইসলামীরে নেতারা চাঁদপুরের আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল রাখার জন্য দলের পক্ষ থেকে পুলিশকে সার্বিক সহযোগিতা দিবেন বলে জানান। একই সাথে আর যাতে কোন ধরণের সহিংসতার ঘটনা না ঘাটে এবং চেষ্টা না করতে পারে সে বিষয়ে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার বিষয় বক্তব্যে গুরুত্বসহ তুলে ধরেন।

চাঁদপুর জেলা জামায়াত নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের আমির মাওলানা আবদুর রহিম, নায়েবে আমির মাওলানা বিল্লাল হোসেন মিয়াজী, সেক্রেটারী অ্যাভোকেট মাসুদুল ইসলাম বুলবুল, জয়েন্ট সেক্রেটারী অ্যাড. মো. শাহজাহান মিয়া, শহর জামায়াতের আমির অ্যাডভোকেট মো. শাহজাহান খান, সেক্রেটারী মো. বেলায়েত হোসেন, জামায়াত নেতা শুক্কুর মোস্তান, ইসলামী ছাত্র শিবির চাঁদপুর শহর শাখার সেক্রেটারী জাহিদুল ইসলাম প্রমূখ।

পুলিশ কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এণ্ড অবস্) রাশেদুল হক চৌধুরী, পুলিশের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মো. মনিরুল ইসলাম।

সভার শুরুতে পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং জামায়াত নেতাদের সাথে পরিচিতি হন এসপিসহ পুলিশ কর্মকর্তারা।