ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডা. দীপু মনি ও তার ভাই টিপুর বিরুদ্ধে মামলা

ডা. দীপু মনি ও তার ভাই টিপুর বিরুদ্ধে মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডাঃ জে আর ওয়াদুদ টিপুকে হুকুমের আসামিসহ ৫১০জনকে নামীয় এবং অজ্ঞাতনামা ১২০০জনকে আসামি করে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) মামলাটি দায়ের করেন চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহবায়ক ও শহরের বাগাদী রোড হাওলাদার বাড়ির বাসিন্দা কালু হাওলাদারের ছেলে আ. রাজ্জাক হাওলাদার।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, গত ১৮ জুলাই বৃহস্পতিবার রাত ৮টায় সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি ও তার বড় ভাই ডাঃ জে আর ওয়াদুদ টিপু এর প্রত্যক্ষ নির্দেশে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক এর জেএম সেনগুপ্ত রোডের মনিরা ভবন নামে বাড়িতে ১ হাজার থেকে ১২শ’ লোক দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা, ভাংচুর করে। পরে তারা ওই ভবনে আগুন দিয়ে মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম।

তিনি বলেন, মামলাটি আজই এফআইআর ভুক্ত হয়েছে। মামলা নম্বর হচ্ছে (১১/২০২৪)। মামলায় এজহারভুক্ত নামীয় আসামী হলেন ৫১০জন এবং অজ্ঞাতনামা আসামী হচ্ছে ১ হাজার থেকে ১২০০জন।

দীপু মনি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত