রংপুর কেন্দ্রীয় কারাগারে দুপক্ষের সংঘর্ষ নিহত  ১ আহত অর্ধশতাধিক

প্রকাশ : ১৬ আগস্ট ২০২৪, ১৯:৫২ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

রংপুর কেন্দ্রীয় কারাগারে বন্দিদের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের বাহারুর বাদশা নামে এক কয়েদির মৃত্যু  আহত হয়েছেন অর্ধশতাধিক । আজ শুক্রবার (১৬ আগস্ট) সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়।

বিভিন্ন সূত্রে জানা গেছে, রংপুর কেন্দ্রীয় কারাগারে  ভিতরে গাছের ফল খাওয়াকে কেন্দ্র করে বন্দিদের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বাহারুল কারাবন্দি নামে একজন নিহতের খবর পাওয়া গেছে।এতে আহত হয়েছেন অর্ধশতাধিক।
রংপুরের পীরগঞ্জের বাহাদুর মিয়ার ছেলে বাহারুল কারাবন্দি ছিলেন। সকালে তার মৃত্যু হয়।পরে তার লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে।

পরে এ ঘটনাকে কেন্দ্র করে বন্দিদের মধ্যে সংঘর্ষ হয়। কারাগারের ভেতরে উত্তেজনা শুরু হলে পুলিশ  ,সেনাবাহীনি বাফাঁ গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কারারক্ষীরা গুলি ছুড়ছেন। এ বিষয়ে রংপুরের জেলা প্রশাসক মোবাশ্বের হাসান কারাগারে গোলাগুলি ও সংঘর্ষের বিষয়টি স্বীকার করে বলেন, ‘সেনাবাহিনী ,র‌্যাব ও পুলিশের সহায়তা করছে।

তিনি বলেন ৬৬ পদাধিক ডিবিশনের জিওসি মেজর জেনারেল শাকিল আহমেদসহ প্রশাসনের কর্মকর্তারা কারাগারের ভেতরে অবস্থান করছেন।এদিকে, কারাগারের বাইরে র‌্যাব ও পুলিশের পাশাপাশি সতর্ক অবস্থায় রয়েছে সেনা সদস্যরা।
জেলা প্রশাসক মোবাশ্বের হাসান আরও জানান, কযেদিদের দুপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। দুপুরে আড়াইটারদিকে  জেলা প্রশাসক  বলেন পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।