বরিশালে প্রকাশ্যে যুবককে পিটিয়ে হত্যা

প্রকাশ : ১৭ আগস্ট ২০২৪, ১৬:৪০ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

কর্মের সুবাদে দীর্ঘদিন ঢাকায় বসবাসের পর গ্রামের বাড়িতে বেড়াতে আসা ছাত্রলীগ কর্মী রাসেদ সিকদারকে (২৪) পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার দুপুরে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের বড় দুলালী গ্রামে।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, নিহত রাসেদ সিকদার ওই গ্রামের আবুল কালাম সিকদারের ছেলে। এর আগে শুক্রবার সন্ধ্যায় হামলায় আহত ছাত্রলীগ কর্মী রাসেদ সিকদারকে প্রথমে গৌরনদী, পরে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে রাতেই আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাসেদের মৃত্যু হয়। শনিবার ভোরে নিহতের লাশ বাড়িতে আনার পর পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন।

নিহত ছাত্রলীগ কর্মী রাসেদের বাবা জানান, দুইবছর বয়সের এক পুত্র সন্তানের জনক রাসেদ ঢাকার একটি প্লাস্টিক কারখানায় দীর্ঘদিন থেকে কাজ করে আসছিলো। শুক্রবার বিকেলে সে গ্রামের বাড়িতে বেড়াতে আসে।

নিহতের বড় ভাই রাসেল সিকদার অভিযোগ করে বলেন, বার্থী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আলামিন তালুকদার ও তার ভাই হামিম তালুকদার বাড়িতে আসার পর রাসেদের কাছে একলাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় ক্ষিপ্ত হয়ে রাসেদকে বার্থী বাজারে ডেকে নিয়ে ছাত্রদল নেতা আলামিন তালুকদার, ছাত্রদল কর্মী সাইমুন তালুকদার, হামিম তালুকদারসহ ১০/১৫ জনে প্রথমদফায় হামলা চালায়। একপর্যায়ে জোরপূর্বক বার্থী বাসস্ট্যান্ডে নিয়ে হামলাকারীরা দ্বিতীয় দফায় বেধরকভাবে পিটিয়ে রক্তাক্ত জখম করে।

বার্থী বাজারের ব্যবসায়ী কামরুল ইসলাম খান জানান, প্রথমদফায় হামলার সময় রাসেদ দৌঁড়ে তার দোকানে আশ্রয় নেয়ায় হামলাকারীরা তার ব্যবসায়ী প্রতিষ্ঠান ও মোটরসাইকেল ভাঙচুর করে রাসেদকে জোরপূর্বক টেনে হেঁচরে নিয়ে যায়।

নিহতের স্ত্রী সুমী বেগম বলেন, ছাত্রদল কর্মী সাইমুন তালুকদার আমার স্বামীকে সন্ধ্যার পর মোবাইল ফোনে বার্থী বাজারে ডেকে নিয়ে যায়।

গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, দাবিকৃত চাঁদা না পেয়ে রাসেদকে পিটিয়ে হত্যার অভিযোগে নিহতের ভাই রাসেল শিকদার বাদি হয়ে পাঁচজনের নামোল্লেকসহ অজ্ঞাতনামা আরো ৫/৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান চলছে।