নাটোরে সাবেক এমপিসহ দুই মামলায় আসামি ৬২

প্রকাশ : ১৭ আগস্ট ২০২৪, ১৬:৪৫ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

নাটোর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন ও জেলা বিএনপির সদস্য মো. সাইফুল ইসলাম আফতাব ওপর হামলায় পৃথক দুই হত্যা চেষ্টার মামলায় নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুলকে প্রধান আসামি করে ৩৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০/২৪ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে মামলার বাদী ফরহাদ আলী দেওয়ান শাহীন ও মো. সাইফুল ইসলাম আফতাব নাটোর সদর থানায় দুইটি এজাহার দায়ের করেন।

নাটোরের পুলিশ মো. তারিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- শফিকুল ইসলাম শিমুল (৪৬), সাজেদুল ইসলাম সাগর (৪২), জাহিদুর রহমান জাহিদ (৪৫), জামিল হোসেন মিলন (৪২), সায়েম হোসেন উজ্জল (৪৮),  খোকন মিয়াজী (৪৭), মলয় কুমার রায় (৪২), পিতা-মনা কুমার রায়, আমিনুল কালাম ইসলাম আজম (৫৮), কোয়েল কানা কোয়েল (৩২),  কানন (২৮), সেলিম কুত্তা সেলিম (৩৩), সজিব টোকাই সজিব (৩৫),  সবুজ (৩৫), সৌমেন (৩৮), রাসু (৩২), শিহাব, স্বপন (২৪), হৃদয় (২২), আলিফ (২২), জনি (২৭), সুমন (৩৩), হৃদয় (৩৩), সুমন মৃধা (৩৩), মলয় কুমার রায় (৪২), আমিনুল ইসলাম আজম (৫৮), কানন (২৮), মাহাতাব কমিশনার (৩৬), সৌমেনসহ (৩৮) অজ্ঞাত আরও ২০/২৪ জন।

মামলার আরেক বাদী মো. সাইফুল ইসলাম আফতাব জানান, গত বছরের ২৯ অক্টোবর মসজিদ থেকে ফজরের নামাজ শেষে নিজ বাড়ীতে ফেরার সময় স্টেশন এলাকার মামুন ফার্মেসীর সামনে তৎকালীন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নির্দেশে এজাহার নামীয় আসামি সাগর, জাহিদুর, জামিল হোসেন মিলন, সায়েম হোসেন উজ্জ্বল, মলয় কুমার, আমিনুল ইসলাম আজম, কোয়েল, কানন, সেলিম. সজিব, সবুজ, মাহাতাব, সৌমেনসহ  আরো ১০/১২জন মোটরসাইকেল নিয়ে এসে তার পথ রোধ করে এলাপাথারি মারপিট ও গুলি করে ফেলে রেখে যায়। এঘটনায় চিকিৎসা শেষে থানায় নিজে হাজির হয়ে এজহার দায়ের করেন তিনি।

মামলার বাদী ফরহাদ আলী দে¹য়ান শাহীন বলেন, সাবেক এমপি শিমুলের নির্দেশে আমার ওপর তার সন্ত্রাসী বাহিনীরা হত্যার উদ্দেশে হামলা করে। সেই সময় থানায় মামলার পরিবেশ ছিল না। জীবনের নিরাপত্তাহীনতায় ছিলাম। আমাকে হত্যার হুমকি-ধামকি দিয়েছিল। আজ আমি নিজে স্বশরীরে থানায় এসে মামলা দায়ের করছি। পুলিশ খুব দ্রুত মামলার আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসবে বলে আশা করছি।

তিনি আরও জানান, মামলার বাদী ফরহাদ আলী দেওয়ান শাহীন জানান, চলতি বছরের ১৩ মার্চ দুপুরে কোটে একটি মামলার হাজিরা শেষে সিংড়া যাওয়ার সময় সদর উপজেলার সড়ক ও জনপথ ভবনের সামনে তৎকালীন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নির্দেশে এজাহার নামীয় আসামি সাগর, জাহিদ, কোয়েল, সেলিম, মিলন, সায়েম হোসেন উজ্বল, খোকন, মলয়, আমিনুল ইসলাম, কানন, সজিব, সবুজ, রাসু, মাহাতাব, সৌমেন, স্বপন, শিহাব, হৃদয়, আলিফ, জনি, সুমন, সুমন মৃধাসহ আরো ১০/১২জন প্রাইভেটকার ও হাইএস গাড়িতে করে এসে তার মোটরসাইকেল থামিয়ে এলোপাথারি মারপিট ও  গুলি করে ফেলে রেখে যায়। এঘটনায় চিকিৎসা শেষে থানায় নিজে হাজির হয়ে এজহার দায়ের করেন ফরহাদ আলী দেওয়ান শাহীন।