নাটোরে ছাত্র-জনতার নেসকো অফিস ঘেরাও

প্রকাশ : ২০ আগস্ট ২০২৪, ১৪:৪৬ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

ডিজিটাল মিটার বাতিলসহ ৭ দফার দাবীতে নাটোরে নেসকোর নির্বাহী প্রকৌশলীর দপ্তর ঘেরাও করেছে ছাত্র-জনতা। পরে সেনাবাহিনীর আশ্বাসে ছাত্র-জনতা ঘটনাস্থল ছেড়ে যায়।

মঙ্গলবার (২০ আগষ্ট) সকাল ১০টার দিকে শহরের আলাইপুর এলাকায় নির্বাহী প্রকৌশলীর দপ্তরের সামনে ছাত্র-জনতার এই ঘেরাও কর্মসূচিতে অংশগ্রহণ করেন। প্রায় এক ঘন্টাব্যাপী চলে এ কর্মসূচি।

এর আগে সকাল থেকে বিভিন্ন শ্রেণি-পেশার শত শত মানুষ ও শিক্ষার্থী জড়ো হতে থাকে প্রকৌশলীর দপ্তরের সামনে। এসময় নিবাহী প্রকৌশলী দপ্তরের প্রধান গেটে ঘেরাও করে রাখে শিক্ষার্থী ও সাধারণ জনগণ।

মো. সুজন নামে এক ভূক্তভূগি বলেন, আমরা এ রাক্ষুসি ডিজিটাল মিটার চাই না। এ মিটারের মাধ্যমে মানুষকে ফকির বানানো হচ্ছে। ৫০০ টাকা মিটারে তুললে সাথে সাথে ১৫০ টাকা কেটে নেয়। সেজন্য আমরা এ মিটার বাতিল চাই এবং পূর্বের মিটার আমাদের ফিরিয়ে দেয়া হোক।

শিক্ষার্থী আল-আমিন বলেন, আমরা মিটারে টাকা তুলতেই নাই হয়ে যায়। প্রতি মাসে দেড় থেকে ২ হাজার টাকা তুললেও মাস যেতে চায় না। আমাদের পরিবার টাকা তুলতে তুলতে অতিষ্ঠ হয়ে যায়। সেজন্য দুনীতিবাজ এ নেসকোর অফিস ঘেরাও করেছি। আমরা দেশের সব ক্ষেত্রে স্বচ্ছলতা চাই।

বাবু নামে আরেক ভূক্তভূগি বলেন, এই রাক্ষুসে মিটার বন্ধ চাই। আমরা টাকা তুলে কুলাইতে পারি না। খাবো না মিটারে টাকা তুলবো। আমরা সেজন্য ছাত্র ও সাধারণ মানুষ আজ প্রতিবাদ করতে অফিসারের অফিস ঘেরাও করছি। এবং সেনাবাহিনীর আশ্বাসে আমরা কর্মসূচি বন্ধ করেছি। এক সপ্তাহ সময় নিয়েছে সেনাবাহিনী।

সেনাবাহিনীর উর্বধতন কর্মকর্তা সাদাদ বলেন, আপনাতের সকল দাবী মেনে নেওয়া হবে। আপনারা ৭ দিন সময় দিন। আমরা আপনাদের সকল দাবী ৭ দিনের মধ্য পূরণ করবো। আপনারা শান্ত হয়ে বাড়ি চলে যান। আমরা আপনাদের পাশে রয়েছি।