ছাত্রদল নেতাকে থানায় আটক রেখে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশ : ২০ আগস্ট ২০২৪, ১৮:০৬ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সাবেক এমপির নির্দেশে ছাত্রদল নেতা সুজন সরকার ও তার দুই ভাইকে থানায় ডেকে নিয়ে আটক রেখে চাঁদা দাবী ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। সোমবার দুপুরের দিকে সিরাজগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন উল্লাপাড়া পৌর এলাকার ঝিকিড়া সাহা পাড়া মহল্লার সুমন সরকার।

তিনি বলেন, আমার ছোট ভাই সুজন সরকার ছাত্রদলের নেতা। এ কারনে উল্লাপাড়া পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলসহ বেশকিছু আওয়ামীলীগ কর্মীরা রাজনৈতিক প্রতিহিংসায় তাকে নানান ভাবে ক্ষতি করার চেষ্টা কওে এবং ২০২৩ সালের ৩১ ডিসেম্বর আ’লীগের নেতাকর্মীরা বাড়িতে হামলা ভাংচুর করে। এতে প্রায়  ২ লাখ টাকা ক্ষতি সাধন হয়েছে।  এ হামলায় বাবা সবুজ সরকার গুরুতর আহত হয়। এ সময় তাকে রক্ষা করতে ছোট ভাই  সুজন সরকার গেলে তাকেও চোখ তুলে ফেলে গুরুতর জখম করে। এ ঘটনায় ১৪ জনের নাম উল্লেখ করে উল্লাপাড়া আমলী আদালতে মামলা দায়ের করি। এ মামলা তদন্ত শেষে ১৪ জনের বিরুদ্ধে গত ৯ এপ্রিল আদালতে অভিযোগ পত্র দাখিল করে পুলিশ। এ ঘটনায় আসামীরা আমাদের উপর ক্ষুব্ধ হয়।

এদিকে স্থানীয় সাবেক এমপি আ’লীগ নেতা শফিকুল ইসলাম শফির নির্দেশে ও স্থানীয় কাউন্সিলরসহ বেশকিছু আ’লীগ নেতাকর্মীসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা মামলার মিমাংসার কথা বলে আমাদের ৩ ভাইকে থানায় নিয়ে যায়। আটকে রেখে মামলা প্রত্যাহরের জন্য চাপ সৃষ্টি করে এবং আমাদের কাছে চাঁদাদাবী করে। পরবর্তীতে একটি মিথ্যা মামলায় ৩ ভাইকে আসামী করে আদালতে পাঠানো হয়। এতে তাদের জীবনের অনেক ক্ষতি সাধন হয়েছে।

এ সংবাদ সম্মেলনে সুমন সরকারের বাবা সবুজ সরকার, দুই ভাই সুজন সরকার ও সংগ্রাম সরকার উপস্থিত ছিলেন।