ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জের ক্ষতিগ্রস্ত রেল স্টেশন চালু নিয়ে অনিশ্চয়তা

সিরাজগঞ্জের ক্ষতিগ্রস্ত রেল স্টেশন চালু নিয়ে অনিশ্চয়তা

সিরাজগঞ্জে দুটি রেলওয়ে স্টেশন অফিসে হামলা অগ্নিসংযোগ ও ভাংচুর ঘটনায় পুনরায় সেবা কার্যক্রম শুরু হওয়া নিয়ে এখন অনিশ্চয়তা দেখা দিয়েছে। এ ঘটনায় এলাকার জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন এবং শহীদ এম মনসুর আলী স্টেশনে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে। ওইদিন শহরের বাজার রেলওয়ে স্টেশনের টিকেট কাউন্টারে থাকা কম্পিউটার, টেবিল, চেয়ার, ফ্যান ও আসবাবপত্র ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। শহীদ এম মনসুর আলী স্টেশনের নাম ফলক তুলে দিয়ে সদানন্দপুর রেল স্টেশন নামে সাইনবোর্ড লাগানো হয়।

আওয়ামী লীগ সরকার পতনের পর সারাদেশে ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে সিরাজগঞ্জের ওই দুটি স্টেশন এখনও চালু হয়নি। পুনরায় স্টেশন দুটিতে কার্যক্রম শুরু হওয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

এদিকে সংঘটিত ঘটনার পর থেকে বন্ধ রয়েছে ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ ট্রেন। এ কারণে সাধারণ যাত্রীরা সেবা বঞ্চিত হচ্ছে। স্থানীয়রা স্টেশন দুটি সংস্কার করে সেবা কার্যক্রম চালুর দাবি জানানো হয়েছে।

এছাড়া জেলার উল্লাপাড়া ও জামতৈল রেলওয়ে স্টেশনে হামলা ভাঙচুরের ঘটনা ঘটেছে।

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় ট্রাফিক অফিসার (পাকশী) আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, অগ্নিসংযোগ ও ভাংচুর ঘটনায় ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে সদানন্দপুর ও সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনের কার্যক্রম এখন বন্ধ রাখা হয়েছে। এতে ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ চলাচল বন্ধ এবং শহীদ এম মনসুর আলী স্টেশনে ট্রেনের যাত্রা বিরতি বন্ধ রাখা হয়েছে। ওই স্টেশন দুটির কার্যক্রম চালুর বিষয়ে কোন মন্তব্য করেননি।

এ ঘটনায় জিআরপি থানায় মামলা দায়ের করা হবে বলে তিনি উল্লেখ করেন।

সিরাজগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত