বিএনপিতে স‌হিংসতাকারীদের কোনো স্থান নেই : খোন্দকার মাশুক

প্রকাশ : ২৪ আগস্ট ২০২৪, ২০:৪৩ | অনলাইন সংস্করণ

  মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনিতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক খোন্দকার মাশুকুর রহমান মাশুক বলেছেন, বিএনপির কাছে স‌হিংসতাকারী‌দের কোনো স্থান নেই। আমি বিশ্বাস করি যারা দলকে ভালবাসে তারা কখনও দলের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি ও স‌হিংসতা করতে পারেনা।

শনিবার সকালে (২৪ আগষ্ট) কালকিনি উপজেলা বিএন‌পির সা‌বেক আহবায়ক মিজান বেপারীর সভাপতিত্বে সদস‌্য স‌চিব এ্যাডবোকেট মিজানুর রহমা‌নের প‌রিচালনায় কাল‌কি‌নি থানার পালপাড়ায় এই সংক্ষিপ্ত পথসভা করা হয়।

তি‌নি পথসভায় ব‌লেন, আমরা দ্বিতীয় বারের মত যে স্বাধীনতা পেয়েছি আমাদের সেই স্বাধীনতা রক্ষা করতে হবে। স্বাধীনতা অর্জন করার চে‌য়ে স্বাধীনতা রক্ষা করা বরই ক‌ঠিন। এই পালপাড়ার স‌ঙ্গে আমার চোট‌বেলার অ‌নেক শৃ‌তি জ‌রি‌য়ে আ‌ছে এই পালপাড়ার সকল হিন্দু সম্প্রদায় আমার ভাই বোন।  এ‌দের কোন প্রকার ক্ষয়ক্ষতি না হয় এই জন‌্য আ‌মি কাল‌কি‌নি থানা অ‌ফিসার‌কে বারবার ফোন দি‌য়ে ব‌লে‌ছি কাল‌কি‌নি পালপাড়ায় কোন রকম ক্ষয়ক্ষতি  যেন না হয়। আ‌মি এমন কি কাল‌কি‌নি অ‌নেক আওয়ামীলীগ নেতার কা‌ছে ফোন দি‌য়ে ব‌লে‌ছি কোনো রকম স‌হিংসতা যেন না হয় সেই দি‌কে আপনারা সবসময় সজাগ থাকবেন।

তিনি আরোও বলেন, দীর্ঘ ১৫ বছর ফ্যাসিষ্ট একদলীয় শাসন ব্যবস্থার বিরুদ্ধে বিএনপিসহ যে গণতান্ত্রিক দল সংগ্রাম করেছেন ইতি মধ্যে বিএনপির ৫ থেকে ৬ শত লোককে গুম করা হয়েছে।  বাবা তার সন্তানকে পায়নি, সন্তান তার বাবাকে পায়নি। এই শাসন ব্যবস্থা থেকে বাংলাদেশ আজ মুক্ত।

এসময় পথসভায় উপ‌স্থিত ছি‌লেন, কাল‌কি‌নি উপ‌জেলা বিএন‌পি যুগ্নআহবায়ক শ‌হিদ খান, কাল‌কি‌নি পৌর বিএন‌পি সদস‌্য স‌চিব মোঃ লিটন ফ‌কির, পৌর যুগ্নআহবায়ক সালাউ‌দ্দিন।

উল্লেখ্য, ঢাকা থেকে নিজ বাড়িতে আসার সময় ডাসার উপজেলার বালীগ্রাম ইউনিয়নের ইসাবেলা ফিলিং স্টেশনের সামনে আসলে হাজার হাজার নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা জানান। পরে বিশাল মটর শোভাযাত্রা করে এতে বিপুল সংখ্যক মটর সাইকেল ও প্রাইভেটকার অংশ নেয়।