‘জামায়াতকে নিষিদ্ধ করে হাসিনা নিজেই নিষিদ্ধ হয়ে গেছে’

প্রকাশ : ২৬ আগস্ট ২০২৪, ১৬:১৯ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার বলেছেন, লাখো ছাত্র জনতার উত্তাল গণ আন্দোলনে শেখ হাসিনা পরাজিত হলো, বাংলাদেশ বিজয়ী হলো। শেখ হাসিনা পালানোর চারদিন আগে জামায়াতকে নিষিদ্ধ করেছে, আর আল্লাহ হাসিনাকে নিষিদ্ধ করে দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য করেছেন।

সোমবার (২৬ আগস্ট) সকাল ১১টায় বাকেরগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে উপজেলা জামায়াতে ইসলামীর উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের স্বজনদের মাঝে আর্থিক অনুদান বিতরণ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও তাদের স্বজনরা আল্লাহর কাছে সম্মানিত, শহীদরা আমাদের দায়িত্ব আরো বাড়িয়ে দিয়েছেন।

বাকেরগঞ্জ উপজেলা জামায়াতের আমির অধ্যাপক ফিরোজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল বলেন, সারাদেশের ব্যাংগুলো লুটপাট করে ধ্বংস করে গেছে আওয়ামী লীগ, শেখ হাসিনা নিজেই বলেছেন- তার পিয়ন চারশ কোটি টাকার মালিক, পিয়ন যদি চারশ কোটির মালিক হয়, তাহলে শেখ হাসিনা কত হাজার কোটি টাকার মালিক? তার নিজের হাতে অর্থ পাচােেরর খবরও গণমাধ্যম প্রকাশিত হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশাল মহানগর আমির অধ্যক্ষ জহির উদ্দিন মুহাম্মদ বাবর, জেলা আমির অধ্যাপক আবদুল জব্বার, সেক্রেটারি মাও. মাহমুদুন্নবী, দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে শামীম সাঈদী। অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাকেরগঞ্জ উপজেলা শাখার সভাপতি নাসির উদ্দীন রোকন ডাকুয়া, উপজেলা বিএনপির আহবায়ক হারুন-অর-রশিদ জোমাদ্দার, সদস্য সচিব নাসির হাওলাদার, পৌর বিএনপির আহবায়ক নাসির উদ্দিন জোমাদ্দার, উপজেলা যুবদলের আহবায়ক এনায়েত হোসেন খান বিপু, পৌর যুবদলের আহবায়ক আতাউর রহমান রোমান, পৌর বিএনপির সদাস্য সচিব শাহিন তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ৬ পরিবারের মাঝে জামায়াতে ইসলামী ১২ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদানকরেন জামায়াত সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার। সোমবার সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী বাকেরগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে উপজেলা পৌর অডিটরিয়ামে এ আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বাকেরগঞ্জ  উপজেলায় শহীদ শাওন সিকদার, আব্দুল ওয়াদুদ, রবিউল ফরাজী, আরিফুর রহমান রাসেল, শহীদ মো.সুমন ও মো.সাজিদ এর সহায়তা প্রদান করা হয়।