শ্রীপুরে বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ 

প্রকাশ : ২৬ আগস্ট ২০২৪, ১৭:১৬ | অনলাইন সংস্করণ

  শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও কর্ম বিরতি পালন করেছে পিকক গার্মেন্টস অ্যান্ড প্রিন্ট লিমিটেডে নামে একটি কারখানার শ্রমিকেরা। সোমবার সকালে শ্রীপুর-মাওনা আঞ্চলিক সড়কের পৌর এলাকার ভাংনাহাটি এলাকায় সড়ক অবরোধ করেন শ্রমিকরা।

খবর পেয়ে ঘটনাস্থলে শিল্প পুলিশ, সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত হয়ে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন। পরে শিল্প পুলিশের সহয়তায় মালিকপক্ষের সাথে শ্রমিকদের বেতন পরিশোধের ব্যাপারে আলোচনা করা হয়। এক সপ্তাহের মধ্যে বেতন পরিশোধ করবেন মর্মে সময় নিয়েছে মালিক পক্ষ।

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, আগস্ট মাস প্রায় শেষের দিকে গেলেও জুন ও জুলাই মাসের বেতন এখনো বকেয়া রয়েছে। এডমিনে বেতন চাইলে দেই দিচ্ছি বলে তাদেরকে বারবার ফিরিয়ে দেয়। কর্মবিরতি দিয়েও কোনো সুফল না পেয়ে তারা রাস্তায় এসেছে বলে জানান।

মনির হোসেন নামে এক শ্রমিক বলেন, বাসা ভাড়া দিতে পারছিনা। দোকানের বাকি দিবো কোত্থেকে আমরা এখনো বেতন পাচ্ছি না। গত দুই বছর ধরে ১০০০ -২০০০ টাকা করে ভেঙে ভেঙে বেতন দেয়। এভাবে কি জীবন চলে?।

রাহেলা খাতুন নামে একজন বলেন, না পেরে আমরা সড়কে নেমে এসেছি। পেটে ভাত না হলে তো চাকরি দিয়ে কি করবো। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। শ্রীপুর থানার এসআই মিহির আলোকিত বাংলাদেশকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে শিল্প পুলিশকেও খবর দেওয়া হয়। তাঁরা মালিক ও শ্রমিকদের নিয়ে আলোচনা করে সমাধানের চেষ্টা করে।