নিজ জন্মভূমিতে ফিরলেন সালাউদ্দিন আহমেদ 

প্রকাশ : ২৮ আগস্ট ২০২৪, ২০:১০ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদ নিজ জন্মভূমি কক্সবাজারে ফিরেছেন দশ বছর পর। তাকে স্বাগত জানাতে সকাল থেকে কক্সবাজার বিমানবন্দরসহ আশপাশের এলাকায় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী জড়ো হয়। প্রায় ৩ কিলোমিটার জুড়ে রাস্তার দুপাশে সারিবদ্ধ হয়ে হাজার হাজার নেতা কর্মী তাকে স্বাগত জানান।

বুধবার (২৮ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে বেসরকারি একটি বিমানে তিনি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। বিএনপির শীর্ষ এ নেতাকে স্বাগত জানিয়ে তোরণ-ব্যানার-ফেস্টুনে কক্সবাজারের সড়ক-উপসড়ক ছেয়ে ফেলেছেন জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী জানিয়েছেন, সালাহউদ্দিন আহমেদকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছিল পূর্ব থেকে।

কক্সবাজার বিমানবন্দর থেকে কক্সবাজার বাস টার্মিনাল পর্যন্ত রাস্তার দুপাশে হাজার হাজার দলীয় নেতাকর্মী ও সাধারণ জনতা ব্যানার ফেস্টুন নিয়ে জন্মভূমিতে ফিরা জাতীয় নেতা সালাউদ্দিন আহমেদকে শুভেচ্ছা জানান। 
কক্সবাজার থেকে তিনি সড়ক পথে বিভিন্ন পথসভায় বক্তব্য দেয়ার পর যাবেন নিজ জন্মস্থান পেকুয়াতে সেখানে আজ সন্ধ্যায় স্থানীয় বিএনপি আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখার কথা রয়েছে।

এই সফরে সালাহউদ্দিন আহমেদ সপ্তাহখানেক কক্সবাজারে অবস্থান ও ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত, তাদের কবর জিয়ারত এবং বিগত ১৬ বছরে স্বৈরাচারী সরকারের নির্যাতন-নিপীড়নে নিষ্পেষিত নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন বলে জানিয়েছেন জেলা বিএনপি।