জনতার পুলিশ গঠনে সহযোগিতা চাইলেন এসপি

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১৯ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

রংপুরের নবাগত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শরীফ উদ্দিনের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় এসপি মহোদয় জনতার পুলিশ গঠনে সকলের সহযোগিতা চেয়েছেন।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় তিনি মাদক, জুয়া, কিশোর গ্যাংসহ যেকোনো ধরনের অপরাধের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দিয়ে সহযোগিতা আর জনতার পুলিশ গঠনে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

নবাগত এসপি রংপুরের জেলায় মাদক শূন্যে নামিয়ে আনার চ্যালেঞ্জ ঘোষণা করে পুলিশ কাজ করবে বলেও জানান ।

রংপুর জেলার আইনশৃঙ্খলা রক্ষার ওপর গুরুত্বারোপ করে এসপি আরও বলেন, সব থানা এলাকা নিরাপদ বাসযোগ্য আবাসভূমি হিসেবে গড়ে তুলতে জনবান্ধব ও সেবামূলক বিট পুলিশিংয়ের মাধ্যমে নিরাপদ চলাচল অব্যাহত রাখতে কাজ করবে পুলিশ।

জনগণের কাছে পুলিশের ভাবমূর্তি অক্ষুণ্ণ রেখে সার্বিক কার্যক্রমকে আরও গতিশীল করা হবে।শনিবার (৩১ আগস্ট) রংপুরে পুলিশ সুপার হিসেবে যোগদান করেন মোহাম্মদ শরীফ উদ্দিন। তিনি ২১তম বিসিএসের পুলিশ কর্মকর্তা।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, রাজিয়া সুলতানা, ইফতেখায়ের আলমসহ গণমাধ্যম কর্মীরা। বিকেলে তিনি কোটা আন্দোলনে নিহত বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদের বাড়ি পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের জাফরপাড়া বাবনপুর গ্রামে যান। সেখানে পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেওয়াসহ আবু সাঈদের কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় আবু সাঈদের পরিবারের কাছে হত্যাকান্ডের সুষ্ঠু তদন্তসহ আইনী পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন নবনিযুক্ত পুলিশ সুপার।