সিরাজগঞ্জে দু’গ্রামবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষ-অগ্নিসংযোগ-ভাংচুর

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২৮ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের শিয়ালকোল বাজার এলাকার অদূরে অটোরিক্সা গ্যারেজকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে মাইকিং করে ব্যাপক সংঘর্ষ অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩৫ জন আহত হয়েছেন এবং আহতদের মধ্যে ১৮ জনকে হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি হুমায়ন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল বাজার এলাকার অদূরে আমতলা-বহুলী রোডের শ্যামপুর তালতলা নামক স্থানে অটোরিক্সা গ্যারেজ নিয়ে কয়েকদিন আগে উভয় গ্রামের ২ চালকের সাথে কথা কাটাকাটি হয়। এ নিয়ে উভয় গ্রামবাসীর মধ্যে উত্তেজনা চলে আসছিল। এরই জের ধরে শনিবার সকালে মসজিদে মাইকিং করে উভয় গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষ বেঁধে যায় এবং প্রায় দিনভর দফায় দফায় এ সংঘর্ষে উভয় গ্রামের কমপক্ষে ৩৫ জন আহত হয়েছে এবং এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

তিনি আরও বলেন, সংঘর্ষকারীরা শ্যামপুর গ্রামের ২০/২৫ টি বাড়িতে অগ্নিসংযোগ ভাংচুর ও ব্যাপক লুটপাট করেছে। অবশ্য রঘুনাথপুর গ্রামের অনেকের দাবী, শ্যামপুর গ্রামের লোকজন আগে হামলা করায় এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে অগ্নিসংযোগ নিয়ন্ত্রনে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত থাকলেও সেখানে আইন শৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত রয়েছে। এ বিষয়ে এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।