সোনাহাট স্থলবন্দর নিয়ে চক্রান্তের বিরুদ্ধে ব্যবসায়ীদের মানববন্ধন

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫০ | অনলাইন সংস্করণ

  ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর সোনাহাট স্থলবন্দর নিয়ে চক্রান্তের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে সোনাহাট স্থল বন্দর আমদানি ও রপ্তানিকারক সমিতি।

গত ২৬ আগস্ট কতিপয় পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে আজ ১ সেপ্টেম্ব রোববার বিকেলে বন্দর ওয়্যার হাউজের সামনে এই মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেন ব্যবসায়ীরা। এসময় ব্যবসায়ীদের সাথে বন্দর শ্রমিকরাও যোগ দেয়। 

সমাবেশে বক্তব্য রাখেন সোনাহাট স্থলবন্দর আমদানি ও রপ্তানি কারক সমিতির সভাপতি আবু তাহের ফারাজি, সহ-সভাপতি আবুল হোসেন ব্যপারী, বন্দর হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন এর সভাপতি হামিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল বাতেনসহ অনেকে।

বক্তারা বলেন, একটি কুচক্রিমহল হীন স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে সোনাহাট স্থল বন্দর নিয়ে নানা ষড়যন্ত্র করছে এবং বন্দরকে অচল করার চক্রান্ত চালাচ্ছে। শুধু তাই নয়, পক্ষটি মিথ্যা ও ভিত্তিহীন তথ্য সরবরাহ করে স্থানীয়ভাবে সংবাদ প্রকাশ করে আসছে। তারা সকল অপকর্ম ও ষড়যন্ত্রের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে বন্দর কর্তৃপক্ষের কাছে অভিযোগের সঠিক তদন্তের দাবি জানান। তা নাহলে বন্দরের হাজার হাজার শ্রমিক ও শত শত ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ হতে পারে।