নীলফামারীতে পুলিশ কর্মকর্তা বদলি

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৪:১১ | অনলাইন সংস্করণ

  নীলফামারী প্রতিনিধি

নীলফামারী সদর থানার ওসি তানভিরুল ইসলাম পিপিএম রংপুর রেঞ্জে বদলি হওয়ার পর এবার সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহ আলমকে সরিয়ে নীলফামারী পুলিশ লাইনসে বদলি করা হয়েছে।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন নীলফামারী পুলিশ সুপার মো. মোকবুল হোসেন।

সূত্র জানায়, গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সৈয়দপুর পৌর এলাকায় দুটি মোটরসাইকেলে আন্দোলনকারীরা অগ্নিসংযোগ করে এবং পুলিশের এসআই রেজাউল ইসলাম কে এলোপাতাড়ি মারপিট করে এবং সাথে থাকা ৭.৬২ ম্যাগাজিন সহ পিস্তল ছিনতাই হয়। সেই ঘটনা কে কেন্দ্র করে একটি নিরীহ ছেলে ওসি শাহ আলমের হাতে নির্যাতিত হয় এবং উক্ত পিস্তল সৈয়দপুরের কুন্দল এলাকা থেকে উদ্ধার করে। গত ৫ আগস্ট সরকার পতনের পর সৈয়দপুর থানার ওসি এবং অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল কল্লোল কুমার পাল এর ভূমিকা নিয়ে এলাকায় নানা প্রশ্নের জন্ম দেয়। এ নিয়ে বেসরকারি টেলিভিশনসহ বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে।

অতিরিক্ত পুলিশ সুপার ও ওসির প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মো. মোকবুল হোসেন আলোকিত বাংলাদেশ কে জানান, ওসি শাহা আলম কে নীলফামারী পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে এবং অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল কল্লোল কুমার দত্ত কে ইন্ডাস্ট্রিয়াল পুলিশে বদলি করা হয়েছে।