ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে বিনামূল্যে সনদপত্র প্রদানসহ শিক্ষার্থীদের ৮ দফা দাবী

সিরাজগঞ্জে বিনামূল্যে সনদপত্র প্রদানসহ শিক্ষার্থীদের ৮ দফা দাবী

যমুনা বিধৌত সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় বিনামূল্যে সনদ পত্র প্রদানসহ ৮ দফা দাবীতে মানববন্ধন করেছে বৈষম্যবিরোধী শিক্ষার্থী।

গর্জে উঠলে ছাত্র সমাজ,বদলে যায় ইতিহাস, এই স্লোগানকে সামনে রেখে সোমবার সকালে চৌহালী সরকারি কলেজ মাঠে এ মানববন্ধন করা হয়েছে।

সকালে কলেজ মাঠে শিক্ষার্থীদের আয়োজিত সমাবেশে ওই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠে। এ সময় আজিজুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, শামীমুর রহমান সাগর, তামিম, সরোয়ার রাব্বি, আলামিন, শহিদুল ও রেজাউল করিম প্রমূখ।

বক্তারা বলেন, আমরা কোন শিক্ষককে লাঞ্ছিত বা তাদের অসম্মান করবো না। তারা অপরাধ করলে আইনের মাধ্যমে শাস্তি দিতে হবে। বৈষম্যবিরোধী ছাত্র সমাজ সৈরাচারী সরকার পতনের এক দফা আন্দোলনের মাধ্যমে ছাত্ররা বিজয় অর্জন করেছে এবং এ অর্জন বজায় রাখতে হবে। সকল প্রকার বৈষম্য ও শোষণমুক্ত রাষ্ট্র ব্যবস্থা সৃষ্টির লক্ষ্যে আগামীতে চৌহালী উপজেলায় কোন শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত ফি, শিক্ষা বানিজ্য ও সকল প্রকার হয়রানি বন্ধ করতে হবে। স্বৈরাচারমুক্ত পরবর্তী রাষ্ট্র সংস্কারের পথে আগামী ভবিষ্যৎ শিক্ষার্থীদের পড়াশোনায় ফেরানো এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার সুষ্ঠু-সুন্দর পরিবেশ সৃষ্টি করতে হবে। বৈষম্যমুক্ত, মাদক, সন্ত্রাস, দ‚র্নীতি অপশক্তিসহ অন্যায় অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে এবং দেশের বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে শিক্ষার্থী, অভিভাবক, সচেতন সুশীল জনদের সাথে মত বিনিময় করতে হবে।

এ মতবিনিময়ের মাধ্যমে চমৎকার উদাহরণ তৈরি করতে শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ, শিক্ষক, সুশীল সমাজ ও জনতার অংশগ্রহনে মানববন্ধনের আয়োজন করা হয়।

সনদপত্র,দাবী,সিরাজগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত