ছাত্রদের "খেয়ে ফেলার" হুমকি দেওয়া ছাত্রলীগ নেতা গ্রেফতার 

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২০:৫৬ | অনলাইন সংস্করণ

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলার আসামী হলদিয়াপালং ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুসলিম উদ্দিন'কে গ্রেফতার করেছে র‍্যাব-১৫। 

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর ২০২৪) মধ্যরাতে উপজেলার মরিচ্যা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। মুসলিম (৩০), হলদিয়াপালং ইউপির ১নং ওয়ার্ড এর বাসিন্দা মোহাম্মদ সাহাব উদ্দিনের পুত্র।

দর‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবুল কালাম চৌধুরী জানিয়েছেন, সাধারণ শিক্ষার্থীদের উপর দেশী-বিদেশি অস্ত্র ও বিস্ফোরক ইত্যাদি দিয়ে অমানুষিক নির্যাতন, মারধর, দমন-নিপীড়নসহ বিভিন্নভাবে হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে মুসলিমের বিরুদ্ধে। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

জানা গেছে, গত ০৫ আগস্ট ২০২৪ তারিখে স্বৈরাশার শেখ হাসিনার সরকার পতনের পর আন্দোলনকারী ছাত্রদের উপর নির্যাতন, দমন-নিপীড়ন ও হামলার সুষ্ঠু বিচারের স্বার্থে উখিয়া থানায় একটি মামলা রুজু করা হয়, যার মামলা নং ২৪/৫০০, তাং ২১/০৮/২০২৪, ধারা-১৪৭/১৪৯/৪৪৭/৪৩৬/৪২৭/৩৪ পেনাল কোড ১৮৬০, তৎসহ 3/4 The Explosive Substances Act 1908.। তার বিরুদ্ধে একাধিক বিয়েসহ নারী কেলেঙ্কারির ঘটনা রয়েছে বলে স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা গেছে।