চাঁদাবাজি রোধে কঠোর অবস্থানে রংপুর মহানগর বিএনপি

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:১১ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

রংপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে বিএনপি ও অঙ্গ সংগঠনের ভুয়া পরিচয় দিয়ে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল জনগণের কাছে নানা ধরনের চাঁদাবাজিসহ জানমালের উপর হুমকি সৃষ্টি করছে বলে বিভিন্ন সূত্রে অভিযোগ উঠেছে। এমন পরিস্থিতিতে রংপুর মহানগর বিএনপির আহবায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়। সেখানে উল্লেখ করা হয়, দলের নাম ব্যবহার করে অথবা ভূয়া পরিচয়ে চাঁদাবাজিসহ জানমালের উপর হুমকি সৃষ্টি করলে তা মহানগর বিএনপি বরদাশত করবে না। দলটি এনিয়ে কঠোর অবস্থান গ্রহণ করবে বলে জানাগেছে। এছাড়াও চাঁদাবাজি বন্ধে গঠন করা হয়েছে অভিযোগ সেল ও তদন্ত কমিটি।

এছাড়াও রংপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের চাঁদাবাজি ও দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে অভিয়োগ গ্রহণ ও তদন্ত কমিটি গঠন করেছে বিএনপি। এতে আহ্বায়ক হিসেবে রয়েছেন, মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাড.মাহফুজ-উল-নবী ডন, সদস্য হিসেবে রয়েছেন, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম মিজু, মহানগর বিএনপির সদস্য মো. সুলতান আলম বুলবুল, সালেকুজ্জামান সালেক, ডা. নিখেলিন্দু শংকর গুহ রায় ও সৈয়দ সামসুজ্জোহা সাজুও সদস্য রয়েছেন।

এবিষয়ে রংপুর মহানগর বিএনপি সদস্য এবং অভিয়োগ গ্রহণ ও তদন্ত কমিটির সদস্য সালেকুজ্জামান সালেক বলেন, বিএনপিতে সন্ত্রাস, চাঁদাবাজদের স্থান নেই। অতীতেও ছিল না, বর্তমানেও নেই। কেউ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। চাঁদাবাজি বন্ধে রংপুরের বিএনপি কঠোর অবস্থান গ্রহণ করবে বলে তিনি জানান।

রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু বলেন, বৈষম্যবিরোধী ছাত্র জনতার গণঅভ্যুত্থানের বিজয়কে স্নান করতে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে বিএনপি ও অঙ্গ সংগঠনের ভুয়া পরিচয় দিয়ে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল জনগণের কাছে নানা ধরনের চাঁদাবাজিসহ জানমালের উপর হুমকি সৃষ্টি করছে। যা কোনোভাবেই বরদাশত করা হবে না। এমনকি কোনো ব্যক্তি বা সংগঠন দলের নাম ব্যবহার করে কোনো প্রকার মামলার হুমকি কিংবা কোনো প্রকার চাঁদা দাবি করে, সেক্ষেত্রে তাদের সাথে যোগাযোগ করতে বলেন। চাঁদাবাজিসহ জানমালের উপর হুমকি সৃষ্টি রুখতে তারা ইতিমধ্যে একটি অভিযোগ সেল এবং তদন্ত কমিটি গঠন করেছেন।

এসময় আইনশৃঙ্খলা বাহিনীর নিকট অভিযোগ দায়ের করার পরামর্শ দিয়েছেন তিনি।