ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রূপগঞ্জে বিএনপির সমাবেশ ঘিরে দু’পক্ষের সংঘর্ষ, ৮ জনকে কুপিয়ে জখম

রূপগঞ্জে বিএনপির সমাবেশ ঘিরে দু’পক্ষের সংঘর্ষ, ৮ জনকে কুপিয়ে জখম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির এক পক্ষের সমাবেশকে পন্ড করতে আরেক পক্ষের লোকজনেরা যুবদলের কার্যালয়ে হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলাকারীরা বিএনপি, যুবদল ওছাত্রদলের ৮ নেতাকর্মীকে কুপিয়ে আহত করেছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার বিরাব বাজারে এ ঘটনা ঘটে।

কাঞ্চন পৌর যুবদলের ১ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোঘল হোসেন জানান, শনিবার বিকেলে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মুস্তাফিজুর রহমান ভূইয়া দিপু’র পক্ষে উপজেলার রূপসী এলাকায় বালুর মাঠে সন্ত্রাস, চাদাবাদ, মাদক ও দখলদারদের বিরুদ্ধে বিএনপির সমাবেশের আয়োজন করেন উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠন। এ উপলক্ষ্যে শুক্রবার রাতে বিরাব বাজারে ১ নং যুবদলের কার্যালয়ে এলাকার দলীয় লোকজন নিয়ে আলোচনা সভা করা হয়। সভা শেষে লোকজন চলে গেলে তারা ৮/১০ জন অফিসে কথা বলছিল এসময় হঠাৎ করে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির আরেক সদস্য কাজী মনিরুজ্জামানের সমর্থক জেলা যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন, তার ভাই তার আবুল হোসেন, গোলজারসহ ২৫/৩০ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়।

হামলাকারীরা ১নং ওয়ার্ড যুবদলের সাধারণ সস্পাদক মোঘল হোসেন, সাংগঠনিক সম্পাদক কাজল মিয়া, ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, ছাত্রদল সভাপতি লিজন, শান্ত, জুয়েল, ইব্রাহীম, লিখনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে জেলা যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেনের সাথে তার মুঠোফোনে কথা বললে তিনি বলেন, রাতে যুবদলের অফিসের সামনে দিয়ে তার লোকজন যাওয়ার সময় সেখান থেকে তাদের উদ্দেশ্য করে কটুউক্তি করা হয়৷ বিষয়টি জানতে পেরে আমি আমার লোকজন নিয়ে তাদের জিজ্ঞাসা করতে গেলে হাতাহাতির ঘটনা ঘটে। পরে আমি আমার লোকজন নিয়ে সেখান থেকে চলে আসি। তবে সমাবেশকে পন্ড করতে কোন ঘটনা ঘটেনি।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কাঞ্চন পৌর বিএনপির সাধারণ সম্পাদক মফিকুল ইসলাম বলেন, মুস্তাফিজুর রহমান ভূইয়া দিপুর ডাকা সন্ত্রাস, চাদাবাদ, মাদক ও দখলদারদের বিরুদ্ধে সমাবেশকে পন্ড করতে জেলা যুবদলের সাবেক সভাপতি মোশারফ ও তার লোকজন ওয়ার্ড যুবদলের কার্যালয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে ৮ নেতাকর্মীকে কুপিয়ে জখম করে। এটা উদ্দেশ্যে প্রনোণীতভাবে করা হয়েছে। হামলাকারীরা চায়না এমন সমাবেশ হোক। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। বিষয়টি থানা পুলিশকে জানিয়েছি।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি লিয়াকত আলী বলেন, হামলা ও মারধরের সংবাদটি পেয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রূপগঞ্জ,সংঘর্ষ,বিএনপি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত