ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে ঋণের চাপে ৩ বার আত্মহত্যার চেষ্টা যুবকের

চাঁদপুরে ঋণের চাপে ৩ বার আত্মহত্যার চেষ্টা যুবকের

চাঁদপুর শহরের পুরানবাজারে দেনার দায়ে পরপর ৩ বার রাসেল মোল্লা (৪০) আত্মহত্যার চেস্টা করেছেন। গলায় ফাঁস দেয়া সহ দুই দফা অতিরিক্ত ঘুমের ট্যাবলেট খেয়ে নিজেকে শেষ করতে চেয়েছেন তিনি। অবশেষে মেঘনা নদীতে ঝাঁপ দিয়েও আত্মহত্যার চেস্টা করেন। তবে আলৌকিকভাবে প্রায় ২ ঘন্টা নদীতে ডুবে থাকার পর জেলেদের জালে আটকা পড়ে আত্মহত্যা চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।

জেলেরা ও এলাকাবাসী উদ্ধার করে রাতেই চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিচ্ছে।

রাসেল মোল্লা শহরের পুরানবাজার বাকালী পট্রির তাহের মোল্লার ছেলে ও আওয়ামীলীগ নেতৃ ময়না বেগমের মেয়ের জামাতা। পরিবারে তার স্ত্রী রেহেনা বেগম (৩৭), মেয়ে বৈশাখী(২০), ছেলে জোবায়ের (১৬) ও মিনহাজ (৫) রয়েছে।

হাসপাতালের মেডিকেল অফিসার মো মুনছুর আহমেদ জানান, রাসেল নামীয় যুবককে মুমূর্ষূ অবস্থায় হাসপাতালে এনে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। সে এখনও আশংকা মুক্ত নয়। তাকে ঢাকা মেডিকেলে রেফার করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে, শহরের পুরানবাজার এলাকার বাকালী পট্রি নামক মেঘনা নদীর ইব্রাহিমপুর ভুমি অফিসের পিছনে। এ বিষয়ে থানায় একটি সাধারন ডায়েরী করেছে মডেল থানার পুলিশ।

ঘটনার বিবরনে জানা গেছে, শহরের পুরানবাজার এলাকার বাসিন্দা তাহের মোল্লার ছেলে রাসেল মোল্লা। সে শহরে মাইকিং করে ও জেলা আওয়ামীগ অফিসে বিভিন্ন কাজ করে জীবিকা নির্বাহ করতো। সে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রায় ৫লাখ টাকা দেনা রয়েছে। এ ছাড়া পুরানবাজার এলাকার জনৈক সোহেল মিয়ার কাছ থেকে বিদেশে পাঠাবে বলে ১ বছর পূর্বে ১লাখ টাকা অগ্রিম নিয়েছে বলে এলাকাবাসী জানান। বর্তমানে আওয়ামী লীগ অফিস জ্বালিয়ে দেওয়ায় ও অফিসটি বন্ধন থাকায় রাসেল মোল্লার আয় রোজগার একেবারে বন্ধ হয়ে যায়। এদিকে সংসারে স্ত্রীর সাথে পারিবারিক কলহের সৃস্টি হয়। অপর দিকে দেনাদারনা পাওনা টাকার জন্য চাপ প্রয়োগ করলে রাসেল হতাশা গ্রস্ত হয়ে পড়ে। অবশেষে সে কোন উপায় অন্তর না পেয়ে আত্রহত্যার পথ বেছে নেন। তার স্ত্রী রেহেনা জানান,গত বুধবার রাসেল ২দফা ৩০টি করে ঘুমের টেবলেট সেবন করে আত্রহত্যার চেস্টা করে চিকিৎসার পর রক্ষা পায়। গতকাল বৃহস্পতিবার(৫সেপ্টেম্বর) গলায় ফাঁস দিয়ে আত্রহত্যার চেস্টা করে। সেখান থেকে তার স্ত্রী তাকে রক্ষা করতে সক্ষম হয়।

অবশেষে রাসেল গত বৃহস্পতিবার রাত ১২টায় শহরের পুরানবাজার ইব্রাহিমপুর ভূমি অফিসের পেছনে মেঘনা নদীতে প্রচন্ড স্্েরাতের মধ্যে ঝাঁপ দেয় আত্রহত্যার মাধ্যমে মরার জন্য। সেখানে এলাকার লোকজন জানতে পেরে জেলেদের জেলে নৌকার মাধ্যমে চেস্টা করে তাকে ব্যাপক চেস্টা করে আলোকিক ভাবে প্রায় ২ঘন্টা নদীতে ডুবে থেকে জেলেদের জালে আটকা পড়ে প্রানে রক্ষা পায় রাসেল মোল্লা। পরে তাকে মূমূর্ষূ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

চাঁদপুর,আত্মহত্যা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত