ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ছাত্র-জনতার মিছিলে গুলির অভিযোগে বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

ছাত্র-জনতার মিছিলে গুলির অভিযোগে বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

রংপুরে ছাত্রজনতার বিজয় মিছিলে গুলি করার অভিযোগে পীরগাছা উপজেলা বিএনপির আহবায়ক আমিনুল ইসলাম রাঙ্গার বিরুদ্ধে মামলা দায়ের করেছে একরামুল হক নামে এক ভুক্তভোগী।

রোববার (৮ সেপ্টেম্বর) সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুশান্ত কুমার সরকার। গতকাল শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে পীরগাছা থানায় এ মামলা দায়ের করা হয়। এর আগে ওই বিএনপি নেতাকে গ্রেফতারের দাবিতে থানা অবরোধ করে ছাত্র-জনতা।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট ছাত্রজনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের দিন সারাদেশের মতো বিজয় মিছিল বের হয় পীরগাছায়। সেই দিন আওয়ামী লীগ নেতা ভাতিজা আব্দুল্লাহ আল মাহমুদ মিলনের দলীয় অফিস রক্ষার অজুহাতে বিএনপি নেতা আমিনুল ইসলাম রাঙ্গা ছাত্রজনতার বিজয় মিছিলে প্রকাশ্যে গুলি করে। এসময় একরামুল হক নামে একজন ছাত্র গুলিতে আহত হন। তবে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রাঙ্গার বিরুদ্ধে কোনো কর্মসূচি দেয়নি। কিন্তু পরবর্তী সময়ে বিএনপির এই নেতা দলীয় ক্ষমতা প্রয়োগ করে নিজের আস্থাভাজন উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসিকে ব্যবহার করে উপজেলার বিভিন্ন জায়গায় চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্ম করার সময় বৈষম্যবিরোধী ছাত্রজনতা বাধা প্রদান করে।

এতে ক্ষিপ্ত হয়ে উল্টো ছাত্রজনতাকে দায়ী করে গত ৫ আগস্টে ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর ও লুটপাটের মিথ্যা অভিযোগ তুলে একটি ভিত্তিহীন মামলা দায়ের করে ৬ সেপ্টেম্বর। মামলায় রব্বানী ওরফে বাবু, শামীম মিয়া, অন্তর মিয়া, জুয়েল মিয়া ও শাহিন মিয়াসহ ২২ শিক্ষার্থীকে আসামি করা হয়। এ ঘটনা জানাজানি হলে ক্ষোভে ফেটে পরে ছাত্রজনতা। পরের দিন ৭ সেপ্টেম্বর ওই বিএনপি নেতাকে গ্রেফতারের দাবিতে পীরগাছা থানার সামনের রাস্তা অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করে শতশত ছাত্রজনতা। রাতে ছাত্রজনতার আন্দোলনের মুখে ওই বিএনপি নেতা আমিনুল ইসলাম রাঙ্গার বিরুদ্ধে মামলা গ্রহণ করে পীরগাছা থানা পুলিশ। মামলা দায়ের করেন একরামুল হক নামে এক ভুক্তভোগী। মামলা দায়েরের পর তাকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে থানা থেকে অবরোধ তুলে নেন আন্দোলনকারী ছাত্র-জনতা।

এ বিষয়ে পীরগাছা থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা সুশান্ত কুমার সরকার জানান, ছাত্রজনতার মিছিলে গুলির অভিযোগে একরামুল হক নামে একজন বিএনপি নেতা আমিনুল ইসলাম রাঙ্গার বিরুদ্ধে এজাহার দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনপি নেতা,মামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত