‘দেশবিরোধী ষড়যন্ত্র করা হলে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে’

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২৪ | অনলাইন সংস্করণ

  পটুয়াখালী প্রতিনিধি

দেশে ও দেশের বাহিরে থেকে দেশবিরোধী কোনো ষড়যন্ত্র করা হলে তার দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন বাংলাদেশ ছাত্র শিবিরের সাবেক সভাপতি ও জামায়াত ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। 

এ হুশিয়ারি দিয়ে তিনি বলেন, যারা ৫আগষ্ট ছাত্র-জনতার বুকে গুলি চালিয়ে গণহত্যা করেছেন তাদের কিছ কিছুু প্রেতাত্মারা দেশে ও দেশের বাহিরে থেকে ষড়যন্ত্র করে তাহলে প্রতিদিন ৫আগষ্ট তৈরি করে তাদের ষড়যন্ত্রের জবাব দেওয়া হবে।  

শনিবার বিকেলে পটুয়াখালীর বাউফলের পৌরশহরে পাবলিক মাঠে কৃষক-শ্রমিক, ছাত্র-জনতার সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি। 

ড. মাসুদ বলেন, ১৬ বছর জামায়াতকে কোনো সভা-সমাবেশ করতে দেয়নি ফ্যাসিস্ট হাসিনার সরকার। কোথাও সমাবেশ ডাকলে ১৪৪ ধারা জারি করে তারা নস্যাৎ করে দিতেন।  জামায়াত নেতাদের ফাঁসি দিয়ে, হামলা- হামলা, জেল-জুলুম ও রিমান্ড নিয়ে নির্যাতন করতেন। তারপরেও আমরা অন্যায়ের কাছে মাথা নত করিনি। দেশ ছেড়ে পালিয়ে যাইনি। যিনি বলেছিলেন দেশ ছেড়ে পালিয়ে যাব না, তিনিই পালিয়ে গেলেন। তার দলের নেতাকর্মীদেরও কিছু বলে যেতে পারেননি। তবে আপনার শাস্তি পেতে হবে। ছাত্র-জনতা ও আইন আপনাকে শাস্তি দিবেন। 

সম্প্রীতি সমাবেশে তিনি আরও বলেন,‘ শেখ হাসিনার ছাত্র-জনতার আন্দোলন দমন করতে ব্যর্থ হয়ে জামায়াত- শিবির নিষিদ্ধ করেন। তিনি মনে করেছেন জামায়াত নিষিদ্ধ করলে আন্দোলন বন্ধ হয়ে যাবে। কিন্তু  ছাত্র-জনতা নিষেধাজ্ঞাকে ঘৃণাভরে প্রত্যাখান করে জামায়াত-শিবিরকে বুকে টেনে নিয়ে আন্দোলনকে বিজয়ের দারপ্রান্তের নিয়ে গেছে। আজ আপনিই (শেখ হাসিনা) নিষিদ্ধ হয়েছেন। সমাবেশে দেশবাসীকে ঐক্যবদ্ধ থেকে দেশ সংস্কারে সহায়তা করার জন্য অনুরোধ করেন তিনি। 

প্রায় ১৯ বছর পর জামায়াতের এ সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা জামায়াত ইসলামীর আমির মাও. মো. রফিকুল ইসলাম। 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা জামায়াতের আমির মাও. মো. শাহ আলম, সেক্রেটারি এবিএম  সাইফুল্লাহ, জেলা ছাত্র শিবিরের সভাপতি মাহদি হাসান প্রমূখ।