ঢাকা ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মসজিদের মাইকে ঘোষণা দেয়া সেই আওয়ামী লীগের ক্যাডার গ্রেফতার

মসজিদের মাইকে ঘোষণা দেয়া সেই আওয়ামী লীগের ক্যাডার গ্রেফতার

বিএনপি নেতাকর্মীদের প্রতিরোধ করতে মসজিদের মাইকে ঘোষণা দেয়া আওয়ামী লীগের ক্যাডার আল-আমিনকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে রোববার দুপুরে আল-আমিন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে বলতে থাকে এই কলোনীতে বিএনপির কোনো নেতাকর্মী প্রবেশ করতে পারবে না। আপনাদের যার কাছে যা কিছু আছে সাথে নিয়ে তাদের প্রতিহত করতে রাস্তায় নেমে আসুন।

একাধিক স্থানীয়রা জানান, গত (৪ সেপ্টেম্বর) রাতে নগরীর চাঁদমারি কলোনিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবদল, শ্রমিকদলের পাঁচ নেতাকর্মীকে কুপিয়ে যখম করে আল-আমিন বাহিনীর কয়েকজন। সেঘটনায় একজনের কবজি বিচ্ছিন্ন হয়েছে। বাকি চারজনও গুরুতর আহত অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি রয়েছে।

এতেই ক্ষ্যান্ত রয়নি আল-আমিন বাহিনী। গত ৪ আগস্ট থেকে গতকাল রোববার পর্যন্ত আল-আমীন বাহিনীর অত্যাচারে ওই এলাকায় বসবাস করতে পারছেনা বহু পরিবার।

১১নং ওয়ার্ড বিএনপির আহবায়ক হুমায়ুন বলেন, গত ১৬ বছর ধরে আওয়ামী লীগের দলীয় ক্ষমতা ব্যবহার করে তান্ডব চালিয়েছে আল-আমিন বাহিনী। অথচ সমগ্র বাংলাদেশ স্বাধীন হলেও বরিশাল নগরীর ১১নম্বর ওয়ার্ড এখনও রয়েছে ওই বাহিনীর দখলে রয়েছে। শুধু তাই নয়, কাউন্সিল মজিবর রহমানের ছত্রছায়ায় এই সন্ত্রাসী বাহিনী এখনও চালিয়ে যাচ্ছে সন্ত্রাসী কর্মকান্ড।

হুমায়ুন আরও বলেন, গত ৫আগস্টের পর থেকে স্বেচ্ছাসেবক দলের রিমন খান ও বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনির ছত্রছায়ায় এসব তান্ডব চালাচ্ছে আওয়ামী লীগের ক্যাডার আল-আমীন। রিমন ও রনি ছাড়াও যুবদলের এক নেতা আল-আমীন বাহিনীর শেল্টার দাতা বলেও নিশ্চিত হওয়া গেছে।

চাঁদমারি এলাকার বাসিন্দা নুরু মিস্ত্রি বলেন, গত তিনদিন আগে সন্ত্রাসী আলআমিনের সাথে মসজিদের ভিতরে গোপন বৈঠক করে ছাত্রদল সভাপতি রনি। ওই বৈঠকের খবরে আরও আতংক ছড়িয়ে পরে এলাকাজুড়ে।

এদিকে স্থানীরা বলেন, আলআমিন বাহিনীর ভয়ে সাধারণ জণগণ তো দূরের কথা কথা, থানা পুলিশ ও ঐ বাহিনীর বিরুদ্ধে অবস্থান নিতে ভয় পায়। এ কথার সত্যতা মিলেছে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে কথা বলে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো মোস্তাফিজুর রহমান বলেন, ৪আগস্ট ঘটনার পরপরই আমরা সিনিয়র অফিসার ও সেনাবাহিনীর সদস্যদের সাথে আল-আমীন বাহিনীর বিষয়ে কথা বলেছি। সর্বশেষ রোববার দুপুর থেকে অভিযান পরিচালনা করে আল-আমিনসহ দুজন আওয়ামী লীগের ক্যাডারকে গ্রেফতার করতে সক্ষম হয় তারা। আল-আমিনের গ্রেফতারের খবরে ওই এলাকায় স্বস্তি ফিরেছে বলে জানিয়েছে স্থানীয়রা।

মসজিদ,ক্যাডার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত