রোহিঙ্গা ক্যাম্পে র‍্যাব-বিজিবি ও এপিবিএনের যৌথ অভিযান, গ্রেফতার ৪

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১৩ | অনলাইন সংস্করণ

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার ১৪নং রোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযানে চারজন এজাহারনামীয় আসামীকে গ্রেফতার করা হয়েছে। র‍্যাব-১৫, এপিবিএন এবং বিজিবির যৌথ বাহিনী গতকাল সন্ধ্যায় হাকিমপাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করে।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, ১৪নং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমারের  নাগরিক মোহাম্মদ রিদুয়ান (২১), হাফেজ মঈনুদ্দিন (৪৩), মোহাম্মদ জয়নাল উদ্দিন (৪৭) ও আব্দুল হাকিম (৪৭)। 

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

তিনি জানান, গ্রেফতারকৃতরা জোরপূর্বক বাস্তুচ্যুত পার্শ্ববর্তী দেশের নাগরিক। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উখিয়া থানার মামলা নং-০৪, তাং ০১/০৬/২০২৪ ও  শফিউল্লাহকাটা পুলিশ ক্যাম্পের জিডি নং ২৭৭, তাং ০৯/০৯/২০২৪ মোতাবেক মামলা রয়েছে। তারা মামলা দায়েরের পর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল।

রোহিঙ্গা ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক ও নিরাপত্তার লক্ষ্যে ০৯ সেপ্টেম্বর (সোমবার) হাকিমপাড়া এলাকায় র‌্যাব-১৫ ও ৮ এপিবিএন
এবং ১৪ এপিবিএন এবং বিজিবির সমন্বয়ে যৌথ অভিযান চালিয়ে ক্যাম্প এলাকা থেকে চারজন এজাহারনামীয় আসামীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানিয়েছেন পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী জানান।