মেহেরপুরে আড়াই কেজি স্বর্ণের বারসহ আটক ২

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৫৫ | অনলাইন সংস্করণ

  মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরের আমঝুপিতে ঢাকা হতে মেহেরপুরগামী একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ২ কেজি ৬১৮ গ্রাম ওজনের ২৫টি স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি।

কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুব মুর্শেদ রহমান পিএসসি জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তিনি জানতে পারেন ঢাকা থেকে একটি যাত্রীবাহী বাসে করে স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে মেহেরপুর যাচ্ছে। ঐ তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভোরে বিজিবির সহকারী পরিচালক মো. জাকিরুল ইসলামের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের বিশেষ টহলদল মেহেরপুরের আমঝুপিতে মহাসড়কের ওপর অবস্থান গ্রহণ করে। আনুমানিক সকাল সাড়ে ৫টায় ঢাকা হতে মেহেরপুরগামী 'জে.আর পরিবহণ’-এর একটি বাস আমঝুপিতে পৌঁছালে বিজিবি টহলদল বাসটি থামিয়ে তল্লাশি চালায়।

এসময় ২ কেজি ৬১৮ গ্রাম ওজনের ২৫টি দ্বিখন্ডিত স্বর্ণের বার ও নগদ ৫ হাজার ৮০৪ টাকাসহ ২ জনকে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমুল্য প্রায় ২ কোটি ৬০ লাখ ২৫ হাজার ৮০৪ টাকা।

আটককৃতরা হলো- ঢাকার ধামরাই উপজেলার চৌহাট চকপাড়া গ্রামের মৃত লাল মিয়ার ছেলে মো. আলাল হোসেন (৪৮) এবং টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাওড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে মো. রাজিব হোসেন (২৯)।

তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী মামলা দায়ের করতঃ স্বর্ণের বারগুলো ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।