ঢাকা ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁপাইনবাবগঞ্জে বেনজীর ও শহীদুলের বিরুদ্ধে হত্যা মামলার আবেদন

চাঁপাইনবাবগঞ্জে বেনজীর ও শহীদুলের বিরুদ্ধে হত্যা মামলার আবেদন

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আবুল হোসেন নামে একব্যক্তিকে অপহরণ করে হত্যার অভিযোগে র‌্যাবের সাবেক মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ ও পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হকের বিরুদ্ধে মামলা আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টায় গোমস্তাপুর আমলী আদালতে এই মামলার আবেদন করেন ওই ব্যক্তির স্ত্রী জুলেখা বেগম। সে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের শিবরামপুরের বাসিন্দা।

মামলার অন্যান্য আসামীরা- চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের সাবেক উপ-পরিদর্শক মোজাম্মেল হক (৫০), গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের শিবরামপুরের সেরাফত আলী খানের ছেলে মুনিরুল ইসলাম টুলু (৫০) ও একই এলাকার ইদ্রিশ আলীর ছেলে মো. মোরসালিন (৩৪)সহ অজ্ঞাত আরও ১৫-২০ জন।

মামলার আরজিতে উল্লেখ আছে- ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর বিকেলে আদালত থেকে বাড়ি ফেরার পথে রহনপুর বাসস্ট্যাণ্ড এলাকা থেকে র‌্যাব ও পুলিশের সদস্যরা আবুল হোসেনের বাবুকে অপহরণ করেন। ঘটনার পরেরদিন তার স্ত্রী জুলেখা বেগম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে তার স্বামী আবুল হোসেনের মরদেহ গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন। মরদেহ ফেরত নিতে গেলে র‌্যাব ও পুলিশের সদস্যরা ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে দ্রুত সময়ের মধ্যে দাফনের নির্দেশ দেন। পরবর্তীতে জুলেখা মামলা করতে গেলে আসামীরা ক্ষমতার প্রভাব খাটিয়ে তাকে মামলা করতে দেয়নি।

মামলার বাদি জুলেখা বেগম সাংবাদিকদের বলেন, দুই সন্তান নিয়ে নিদারুন কষ্টে দিনপার করছি। আমার স্বামীকে নির্মমভাবে ক্রসফায়ার করে র‌্যাব ও পুলিশের সদস্যরা। তখন এ ঘটনায় মামলা করতে গেলে আসামীরা আমাকেও হত্যার হুমকি দেয়। ফলে সে সময় স্বামীর হত্যার বিচার চেয়েও; পাইনি। তিনি আরও বলেন, আমার স্বামী আওয়ামীলীগ করত না। সে বিএনপিকে সমর্থন করত। এটাই ছিল তার অপরাধ। এই অপরাধে আসামীরা অপহরণ করে হত্যা করে।

মামলার বাদীর আইনজীবী নুরুল ইসলাম সেন্টু বলেন, স্বৈরাচার শেখ হাসিনা সরকারের শাসনামলে আবুল হোসেনকে অপহরণ করে র‌্যাব ও পুলিশ সদস্যরা। এ ঘটনায় গোমস্তাপুর আমালী আদালতে তারই স্ত্রী জুলেখা বেগম মামলার আবেদন করেন। অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব আগামী ১৮ সেপ্টেম্বর মামলাটি আদেশের জন্য দিন ধার্য্য করেন।

চাঁপাইনবাবগঞ্জ,মামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত