ঢাকা ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

স্থায়ী ক্যাম্পাসের দা‌বিতে শহীদ মিনারে রামেক শিক্ষার্থীরা

স্থায়ী ক্যাম্পাসের দা‌বিতে শহীদ মিনারে রামেক শিক্ষার্থীরা

ভ‌বিষ্যৎ ডাক্তার‌রা ২০১৪ সাল থে‌কে ভাড়া করা ক্যাম্পা‌সে। বছ‌রের পর বছর হ‌রেকরকম প্রতিশ্রু‌তিতে নানা সীমাবদ্ধতায়, নানা জ‌টিলতায় এই ভাড়া করা ক্যাম্পা‌সেই চল‌ছে রাঙামা‌টি মে‌ডি‌কেল ক‌লেজ ( রা‌মেক ) এর পাঠদান। পর্যাপ্ত আসন, শ্রেনীকক্ষ, অ‌ডিট‌রিয়াম, হো‌স্টেল, আবাসন ও নিরাপত্তা সংকট। দি‌নের পর দিন এসব সংকট দীর্ঘতর হ‌চ্ছে। অথচ, একই সম‌য়ে ৬‌টি মে‌ডি‌কেল বিশ্ব‌বিদ্যাল‌য় অনু‌মোদ‌নের পর ৪‌টির নির্মান কাজ শেষ, এক‌টি শেষ হওয়ার প‌থে। দুঃখজনক হ‌লেও স‌ত্যি যে, রাঙামা‌টি মে‌ডি‌কেল ক‌লেজ এর স্থায়ী ভব‌নের কাজ আজ অব‌ধি শুরু করা যায়‌নি। ঠিক কি কার‌ণে স্থায়ী মে‌ডি‌কেল ক‌লেজ নির্মা‌নের কাজ শুরু করা যা‌চ্ছেনা, তা এখনও রহস্যজনক।

শ‌নিবার ( ১৪ সে‌প্টেম্বর) বেলা ১২টার দি‌কে রাঙামা‌টি শহ‌রের কে‌ন্দ্রিয় শহীদ মিনা‌রে স্থায়ী ক্যাম্পা‌সের দা‌বি‌তে মানববন্ধ‌নে রাঙামা‌টি মে‌ডি‌কেল ক‌লেজ ( রা‌মেক ) এর শিক্ষার্থীরা এসব কথা ব‌লেন।

মানববন্ধ‌নে লি‌খিত বক্তব্য পাঠ ক‌রেন রা‌মেক ৫ম ব‌র্ষের শিক্ষার্থী সালমা আফ‌রিন। অন্য‌দের ম‌ধ্যে বক্তব্য রা‌খেন রা‌মেক শিক্ষার্থী তানভীর আহ‌মেদ, অর্নব চাকমা, তানভীর হো‌সেন, আব্দুল হা‌কিম, ফের‌দৌস ইউসুফ, এমদাদুল হক ইমন প্রমূখ।

শিক্ষার্থীরা জানান, ভাড়া করা ক্যাম্পা‌সে আর কত‌দিন? যেসব প্রতিশ্রু‌তি বছ‌রের পর বছর দেওয়া হ‌য়ে‌ছে, তা এখনও পর্যন্ত কাগ‌জে কল‌মেই থে‌কে গে‌ছে। উর্ধতন সকল কর্তৃপক্ষ‌,র দৃ‌ষ্টি আকর্ষন করা হ‌লেও স্থায়ী ক্যাম্পাস নির্মা‌নের কোন উদ্যোগ চো‌খে প‌ড়ে‌নি। যার কার‌ণে স্বাভা‌বিক পাঠদানসহ স্বাস্থ্যসেবা ব্যাহত হ‌চ্ছে। দি‌নের পর দিন অস্থায়ী ক্যাম্পা‌সে পাঠদা‌নের কার‌ণে শিক্ষার্থী‌দের ম‌ধ্যে চরম হতাশা বিরাজ কর‌ছে।

তারা জানান, আমা‌দের ক্যাম্পাস, আমা‌দের অ‌ধিকার। ভাড়া করা ক্যাম্পাস ভবন আর নয়, আমা‌দের অ‌ধিকার আমা‌দের বু‌ঝি‌য়ে দি‌তে হ‌বে। আমা‌দের নিরাপত্তা, আমাদের শিক্ষার সু‌যোগ, আমা‌দের ক্যাম্পাসই য‌দি নি‌শ্চিত না হয়, তাহ‌লে তিন পার্বত্য জেলার স্বাস্থ্য‌সেবা অ‌নি‌শ্চিত হ‌য়ে যা‌বে। তারা মানববন্ধন থে‌কে অন‌তি‌বিল‌ম্বে স্থায়ী ক্যাম্পা‌স নির্মাণের দা‌বি জানান।

ক্যাম্পাস,দা‌বি,রামেক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত