কিশোরগঞ্জে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ, ইউপি চেয়ারম্যান মাসুদ গ্রেফতার

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩৪ | অনলাইন সংস্করণ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

সরকার পতনের একদফা দাবীতে সারাদেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় কিশোরগঞ্জে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ ও এক নারীসহ দুইজনকে পুড়িয়ে হত্যা মামলায় কিশোরগঞ্জ সদর উপজেলার দানাপাটুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাজহারুল ইসলাম মাসুদকে (৪৫) গ্রেপ্তার করেছে র‍্যাব।

সোমবার র‍্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‍্যাব সূত্র জানায়, মামলার এজাহারে বর্ণিত ১৫ নম্বর আসামি মাজহারুল ইসলাম মাসুদসহ অন্যান্য আসামিরা গত ৪ আগস্ট বেলা ২টা থেকে ৪টায় কিশোরগঞ্জ শহরে রামদা, কিরিচ, বল্লম, রড, হকিস্টিক, পেট্রোল বোমা, ককটেল, পাইপগান, পিস্তলসহ মারাত্মক অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ছাত্র-জনতার মিছিলে হামলা করে। মিছিলকারীরা জীবন রক্ষার্থে পার্শ্ববর্তী সৈয়দ আশফাকুল ইসলাম টিটুর বাসায় গিয়ে আশ্রয় নেয়। আসামিরা পিছু ধাওয়া করে পেট্রোল দিয়ে বাসায় আগুন ধরিয়ে দেয়। আগুনের ভয়াবহতা দেখে সবাই সেখান থেকে পালিয়ে যায়। পরে সেখানে জুলফিকার হোসাইন ও অঞ্জনা নামে দুজন পুড়ে মারা যায়।

এ ব্যাপারে বিএনপি কর্মী মো. মতিউর রহমান বাদী হয়ে গত ৩০ আগস্ট কিশোরগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার পরিপ্রেক্ষিতে আসামিদেরকে গ্রেফতারে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্প ও র‍্যাব-৩ যৌথ অভিযান চালিয়ে রবিবার রাতে রাজধানীর ফকিরাপুল থেকে মাজহারুল ইসলাম মাসুদকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে র‍্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির জানিয়েছেন।

গ্রেপ্তারকৃত মাজহারুল ইসলাম মাসুদকে কিশোরগঞ্জ সদর মডেল থানায় হস্তান্তর করা হয়। পরে পুলিশ তাকে আদালতে সোপর্দ করলে আদালত জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।