পটিয়া আমির ভান্ডারের জশনে জুলুসে লাখো মানুষের ঢল

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৪ | অনলাইন সংস্করণ

  পটিয়া (চট্রগ্রাম) প্রতিনিধি

পটিয়া আমির ভাণ্ডার দরবার শরীফে আমির ভন্ডার কমপ্লেক্স, আমির ভান্ডার সংসদ ও আমির ভান্ডার কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরী ও আমিরুল আউলিয়া দাখিল মাদরাসাসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক ১২ রবিউল আউয়াল সোমবার (১৬ সেপ্টেম্বর)  মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) এর পৃথিবীতে আগমন উপলক্ষে এক বিশাল জশনে জুলুছ পটিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে সকাল থেকে আমির আন্ডার দরবার শরীফে লক্ষাধিক ধর্মপ্রান নবী প্রেমিক আশেক ও ভক্তের ঢল নামে।

জুলুসে উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব নুরুল ইসলাম, আমির ভান্ডার দরবারে শাহসুফি সৈয়্যদ ফরিদুল আবছার শাহ আমিরী, শাহসূফি সৈয়্যদ করিমুল মোস্তফা আমিরী, শাহসূফি সৈয়্যদ মামুন রশীদ শাহ আমিরী, শামুন রশিদ আমিরী, পেয়ারুর মোস্তফা আমিরী, খায়রুল মোস্তফা আমিরী, সিরাজুল মোস্তফা আমিরী,  শাহসূফি সৈয়্যদ তৌহিদ শাহ আমিরী, শাহসূফি কুতুব উদ্দিন শাহ আমিরী, ফখরুদ্দিন শাহ আমিরী, শাহসূফি আমির উদ্দিন আমিরী, শাহসূফি খলিলুজ্জমান আমিরী, কামাল হোসেন আমিরী, শাহসূফি সায়েম উল্লাহ আমিরী,  শাহজাদা আরিফুজ্জমান আমিরী, শাহজাদা মহি উদ্দিন আমিরী, শাহজাদা নঈম উদ্দিন আমিরী, শহীদ শাহ আমিরী, শাহজাদা সৈয়দ আসাদুজ্জমান আমিরী তানিম, আলহাজ্ব মোঃ আমির হোসেন ব্যাংকার, কাউন্সিলর গিয়াস উদ্দিন আজাদ, সাবেক কাউন্সিলর ইলিয়াস চৌধুরী ভুট্টো, রাজনীতিবিদ শাহজাহান চৌধুরী, আবছার উদ্দিন সোহেল, মুনসুর আমিরী, মনজুর আলম অনেকে। 

জুলুস শেষে মাহফিলে বক্তারা বলেন, বিশ্ব নবী হজরত মুহাম্মদ (সাঃ) কে মহান আল্লাহ রাব্বুল আলামিন কর্তৃক বিশ্ববাসীর জন্য রহমত হিসেবে প্রেরণ করেছেন। ‘প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অসাস্প্রদায়িক চেতনা ও বিশ্ব মানবতার অগ্রদূত ছিলেন। তিনি পবিত্র কোরআন ও হাদিসের আলোকে ব্যাক্তি সমাজ ও রাষ্ট্র ব্যবস্থার যে দিকনির্দেশনা দিয়েছেন তা যুগে যুগে শান্তিকামী মানুষের জন্য অনুপ্রেরণার এক জীবন্ত দলিল হিসেবে কাজ করে যাবে। রাসুলে পাক (সাঃ) দর্শন মহান আল্লাহর সরাসরি প্রেরিত দর্শন। তাই মহান আল্লাহর নৈকট্য লাভ করতে হলে রাসুলে পাক হজরত মুহাম্মদ (সাঃ) এর আর্দশ অনুস্মরন করতে হবে।

সবশেষে আয়োজিত আখেরী মোনাজাতে দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি উন্নতি ও সমৃদ্বির জন্য দোয়া করা হয়।