ভূরুঙ্গামারীতে ২০৩ বোতল ফেনসিডিলসহ আটক ১

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০১ | অনলাইন সংস্করণ

  ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ২০৩ বোতল ফেনসিডিলসহ এক মাদক কারবারি আটক করেছে স্থানীয় ছাত্র-জনতা।

রোববার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে উপজেলার সদর ইউনিয়নের মানিককাজি গ্রাম থেকে আশরাফুল আলম ওরফে আঙ্গুর (৩২) নামের এক মাদক কারবারিকে আটক করে বিজিবির হাতে তুলে দেওয়া হয়।

আটক ওই যুবক জয়মনিরহাট ইউনিয়নের বড় খাটামারী (বাউসামারী) গ্রামের মৃত মজিবুর রহমান এর ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, স্থানীয় ছাত্র-জনতা গোপন সূত্রে জানতে পারে ভারত থেকে মাদক নিয়ে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে একদল মাদক চোরাকারবারি সীমান্তের কাছে অবস্থান করছে। পরে তারা মানিককাজি- বাউসারি সড়কে অবস্থান টের পেয়ে রবিবার রাত সাড়ে বারোটার দিকে আন্তর্জাতিক মেইন সীমানা পিলার নং ৯৫৪ এস হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মাদক চোরাকারবারিরা একটি বস্তা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এসময় আশরাফুল আলম ওরফে আঙ্গুরকে আটক করে তার স্বীকারোক্তি মোতাবেক বস্তা থেকে ২০৩ বোতল ভারতীয় মাদক ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে স্থানীয়রা ফেনসিডিলসহ আটক ওই যুবকে শিংঝাড় ক‍্যাম্পের বিজিব টহল দলের সদস‍্যদের কাছে হস্তান্তর করে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিজিবি বাদি হয়ে আটক ওই যুবকসহ ৩ জনের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন-২০১৮ এর ৩৬(১) সারণীর ১৪(গ)/৪১ ধারায় ভূরুঙ্গামারী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার অন‍্যান‍্য আসামিরা হলো ২। মোঃ সাজু (৩২), পিতা-মৃত আকবর আলী, সাং-বড় খাটামারী, ৩। মোঃ শহিদুল ইসলাম (৪০), পিতা-মোঃ মফিজ উদ্দিন, সাং-বাগভান্ডার (সোনাতলী), উভয় থানা-ভূরুঙ্গামারী, জেলা-কুড়িগ্রাম।

ভূরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, আটক ব‍্যক্তিকে কুড়িগ্রাম আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের আটকের চেষ্টা চলছে।