ঢাকা ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চট্টগ্রামে সাবেক প্রধান নির্বাচন কমিশনারসহ ১৮ জনের নামে মামলা

চট্টগ্রামে সাবেক প্রধান নির্বাচন কমিশনারসহ ১৮ জনের নামে মামলা

চট্টগ্রামে সাবেক তিন প্রধান নির্বাচন কমিশনারসহ ১৮ জনের বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৬ষ্ঠ আদালতে মামলা দায়ের করা হয়েছে। অবৈধ জাতীয় সংসদ নির্বাচন আয়োজন ও অনির্বাচিত ব্যক্তিদের সংসদ সদস্য ঘোষণা করার অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

বুধবার (১৮ সেপ্টেম্বর) মামলাটি দায়ের করেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, চকবাজার থানাধীন চট্টেশ্বরী রোড এলাকার বাসিন্দা মো. একরামুল করিম (৭০)।

মামলায় আসামি করা হয়- ২০১৪, ২০১৮, ২০২৪ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনকারী তিন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদ, কে এম নূরুল হুদা, কাজী হাবিবুল আওয়াল এবং নির্বাচন কমিশনার আবু হাফিজ, মো. জাবেদ আলী, মো. আবদুল মোবারক, মো. শাহনেওয়াজ, রফিকুল ইসলাম, কবিতা খানম, শাহাদাৎ হোসেন চৌধুরী, নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দিন আহমদ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর, মো. আনিসুর রহমান, নির্বচান কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলমকে।

এছাড়া নির্বাচনের নির্দেশদাতা হিসেবে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আসামি করা হয়।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট কফিল উদ্দিন চৌধুরী জানান, জনগণের অংশগ্রহণবিহীন ভুয়া জাতীয় সংসদ নির্বাচনের আয়োজন এবং অনির্বাচিত ব্যক্তিদের সংসদ সদস্য ঘোষণা করার অভিযোগে বাদী মামলাটি দায়ের করেছেন। বিচারক মামলা গ্রহণ করে বাদীর বক্তব্য আদালত গ্রহণ করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে সহকারী পুলিশ কমিশনার পদমর্যাদার পুলিশ কর্মকর্তাকে দিয়ে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

চট্টগ্রাম,মামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত