ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বেশি দামে সার বিক্রি, চুয়াডাঙ্গায় ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা

বেশি দামে সার বিক্রি, চুয়াডাঙ্গায় ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগরে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করার অপরাধে মেসার্স জহির ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরের দিকে উথলী বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানটিতে নেতৃত্ব দেন অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

তিনি জানান, গােপন সংবাদের ভিত্তিতে জেলার জীবননগর উপজেলার উথলী বাজারে তদারকি করা হয়। এসময় এসময় মেসার্স জহির ট্রেডার্স নামক একটি বিএডিসি সার ডিলার কেন্দ্রে সরকার নির্ধারিত ১৩৫০ টাকা বস্তা টিএসপি সার ১৯৪০ টাকা পর্যন্ত বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়। এছাড়া অন্যান্য সারও সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক মুল্যে বিক্রয় করা, সারের ক্রয়-বিক্রয় ভাউচার যথাযথভাবে না রাখা, সেলফে ভালো কীটনাশকের সাথে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক রেখে বিক্রি করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক জহির উদ্দিনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় মেয়াদ উত্তীর্ণ কীটনাশকগুলো জনসম্মুখে নষ্ট করা হয়।

তিনি আরও জানান, এসময় আরও কিছু প্রতিষ্ঠান তদারকি করা হয়। সব ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সবাইকে ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

চুয়াডাঙ্গা,অভিযান,জরিমানা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত