রংপুরে পূজা উদযাপন পরিষদের সঙ্গে পুলিশ সুপারের মত বিনিময়

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪০ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

আসন্ন সার্বজনীন শারদীয় দূর্গাপুজা উদযাপন উপলক্ষ্যে রংপুর জেলা পুলিশের আওতাধীন পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার দুপুরে জেলা পুলিশ হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায়  সভাপতিত্ব করেন রংপুর জেলার নবনিযুক্ত পুলিশ সুপারমোহাম্মদ শরীফ উদ্দিন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ ) মো. তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্ ) মোছা. সুলতানা রাজিয়া, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রংপুর জেলার সভাপতি শ্রী রামজীবন কুন্ডু, সিনিয়র সহ-সভাপতি শ্রীমান ভট্টাচার্য, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শ্রী বিকাশ দাস, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি ও প্রবীন রাজনীতিবিদ পরিতোষ চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক এ্যাড. প্রশান্ত কুমার রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রংপুরের সভাপতি সুব্রত সরকার মুকুল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গঙ্গাচড়া উপজেলার সভাপতি ক্ষ্যান্ত রানী, পীরগঞ্জ উপজেলার সভাপতি ক্ষিতীশ চন্দ্র রায় সহ জেলার বিভিন্ন উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ।

সভায় জানানো হয়, রংপুরে ৮৩৫টি পূজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব পালিত হবে।  পূজা মন্ডপ নির্মাণকালীন নিরাপত্তা, মন্ডপ গুলোতে সার্বক্ষনিক নিরাপত্তা নিশ্চিত করুন, মন্ডপে আগত শিশু ও নারী দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করুন, বিদ্যুৎ সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখা, স্বেচ্ছাসেবক নিয়োজিত করুন, নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন, আজান ও নামাজের সময় বাদুযন্ত্র ও মাইকের ব্যবহার নিয়ন্ত্রণ করুন, মন্ডপ সমূহে সিসি ক্যামেরা স্থাপন এবং সর্বোপরি মন্ডপের আশপাশে পরিষ্কার পরিচ্ছন্ন রেখে ডেঙ্গু প্রতিরোধ করণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

রংপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ শরীফ উদ্দিন বলেন, শান্তিপূর্ন পরিবেশে হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা উদযাপনের জন জন্য ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।