সিরাজগঞ্জে প্রভাবশালীর বিরুদ্ধে জমি দখল চেষ্টার অভিযোগ

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩৬ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ



সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার কোদলা গ্রামের এক অসহায় পরিবারের ৮ শতক সম্পত্তি একই গ্রামের প্রভাবশালীদের বিরুদ্ধে দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। এতে ওই পরিবার হতাশাগ্রস্থ হয়ে পড়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত গ্রামের ভাঙারি শ্যালো মেশিন বিক্রেতা লুৎফর রহমান (৪৬) ও শাহিন (২৮) গংদের সাথে দুলাল হোসেন শিরিনা গংদের ওই সম্পত্তি দখল নিয়ে বিরোধ চলে আসছে এবং একপর্যায়ে প্রভাবশালী লুৎফর গংরা এ সম্পত্তি নাকি লাঠির জোরে দখলের চেষ্টা করছে।

গত জুলাই মাসে দুলাল হোসেন শিরিনা ও সাজেদা পৈত্রিক ওয়ারিশকৃত ৮ শতক জমি নিয়ে গ্রাম্য পর্যায়ে সালিশের আয়োজন করা হয়। এতে প্রথম পক্ষ  দুলাল শেখ ওয়ারিশ সাজেদা ও শিরিনা ফসলি ৮ শতক জায়গা যার খতিয়ান নং ৬৩২ দাগ নং ১৯২ এর রের্কট ও অংশ স‚ত্রে দাবি করে। এ সালিশে প্রতিপক্ষ  লুৎফর রহমান গং জমির দলিল দেখাতে পারে নাই এবং একপর্যায়ে তারা সালিস অমান্য করে চলে যায়। প‚র্ব পরিকল্পিত ভাবে লুৎফর গং ওই জমি দখলের চেষ্টা চালায়। প্রথম পক্ষ দুলাল হোসেন শিরিনা ও সাজেদার বাধার মুখে ৮ শতক ভূমি দখল নিতে ব্যর্থ হয় লুৎফর গং। পরবর্তীতে অসহায় সাজেদা শিরিনা ও দুলালকে বিভিন্ন সময় প্রাণনাশের হুমকি নানামুখী ভয়ভীতি প্রদর্শন করা হয় এবং এমনকি মামলা দিয়েও হয়রানি করা হচ্ছে। এমতাবস্থায় জীবনের নিরাপত্তায় ভুগছে ওই অসহায় পরিবারের লোকজন।

রায়গঞ্জ থানার ওসি আসাদুজ্জামান আলোকিত বাংলাদেশকে বলেন,  এ বিষয়ে এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।