রংপুরের নতুন ডিআইজি আমিনুল ইসলাম

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৩ | অনলাইন সংস্করণ

রংপুর রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব পেয়েছেন ডিএমপির ডিআইজি আমিনুল ইসলাম। 

দীর্ঘদিনের চরম বঞ্চিত এ পুলিশ কর্মকর্তা সম্প্রতি সময়ে পদোন্নতি পেয়ে ডিএমপিতে বদলি হয়েছিলেন। এরপর সৎ-মেধাবী ও পেশাদার কর্মকর্তা ডিআইজি আমিনুল ইসলামকে বরিশাল মহানগরীর পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়। তিনি বরিশাল মেট্টোর পুলিশ কমিশনার হিসেবে যোগদানের আগেই রোববার তাকে রংপুর রেঞ্জের নতুন ডিআইজি হিসেবে পদায়ন করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এক প্রজ্ঞাপনে এ বদলি করা হয়। এতে পুলিশের চারজন ডিআইজি ও ৬ জন পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এর মধ্যে রংপুর রেঞ্জে নতুন ডিআইজি এবং নোয়াখালী, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম জেলায় নতুন পুলিশ সুপার পদায়ন করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনের সই করেন সিনিয়র সহকারী সচিব হাবিবুল হাসান।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, পেশাদার ও মেধাবী কর্মকর্তা আমিনুল ইসলাম ১৮ তম বিসিএস পুলিশ কর্মকর্তা। ফেনী জেলার ফুলগাজী ইউনিয়ন এ বাড়ি হওয়ার কারনে দীর্ঘ ১০ বছর পিএসটিএস বেতবুনিয়া রাংগামামাটিতে পোস্টিং দেয়া হয় তাকে। এ ধরনের অমানবিক পোষ্টিং এর আগে কোন কর্মকর্তাকে করার রের্কড নেই। এরপর ২ বছর পিটিসি রংপুর এ পোস্টিং দেয়া হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান এ অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করে এই কর্মকর্তা।